জেগে ওঠো বাংলাদেশ সমাজকল্যাণ সংস্থার চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী উদজাপন।

0
55

মোঃশাহাদাত হোসেন
নিজস্ব প্রতিনিধিঃ

এক ঝাঁক তরুণদের উদ্যোগে ২০১৯ সালের পহেলা জানুয়ারি থেকে শুরু হওয়া জেগে ওঠো বাংলাদেশ সমাজকল্যাণ সংস্থার চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালন করলো আজ।পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা ঘটে।পরে সংস্থাটির সকল সদস্যরা চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন।

শুক্রবার (৩০ ডিসেম্বর )চর লক্ষীপুর বোর্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে সংস্থাটির উদ্যোগে সকাল ৯ টায় মোঃ ফজলে রাব্বীর সঞ্চালনায় ও মোহাম্মদ ফোরকান হোসেনের সভাপতিত্বে এই অনুষ্ঠান শুরু হয়।এ সময় অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন হাওলাদার।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন হাওলাদার জানান, ডিসেম্বর মাস আমাদের বিজয়ের মাস, আমাদের মুক্তির মাস, ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে এ মাসেই আমরা পাকহানাদার বাহিনীদের কাছ থেকে এ দেশকে মুক্ত করেছিলাম। তাই এই অনুষ্ঠানের শুরুতেই শ্রদ্ধা নিবেদন করছি ৩০ লক্ষ শহীদদের প্রতি ও তাদের আত্নার মাগফেরাত কামনা করছি।তিনি বলেন,যুবক ও তরুণদের হাত ধরেই পাল্টে যেতে পারে একটি দেশ, একটি জাতি ও একটা সমাজ।তাদের সহযোগিতায় দেখতে পারে একটি অসহায় পরিবার সচ্ছলতার মুখ, একটি অন্ধকার সমাজ দেখতে পারে আলোর মুখ, একটি অশিক্ষিত সমাজ হয়ে উঠতে পারে শিক্ষিত। তাই আজকের এই দিনে জেগে ওঠো বাংলাদেশ সমাজ কল্যাণ সংস্থার ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে অভিনন্দন জানাচ্ছি সকল সদস্য ও উপদেষ্টা বৃন্দদের। সংস্থাটির উত্তরোত্তর সাফল্য কামনা করছি।
এ সময় সংস্থাটি সভাপতি মো:ফোরকান হোসেন বিভিন্ন ধরনের দিক নির্দেশনামূলক কথা বলেছেন এবং একই অনুষ্ঠানে সংস্থাটির বিগত দিনের কমিটিকে বিলুপ্ত ঘোষণা করেন।এবং নতুন কমিটি ঘোষণা করা হবে বলে জানান।

এরপরে জেগে ওঠো বাংলাদেশ সমাজ কল্যাণ সংস্থাটির পক্ষ থেকে আলোচনা সভায় উপস্থিত অতিথিবৃন্দ দের খাবারের ব্যবস্থা করেন এবং পরিশেষে ক্রিয়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।