আশুলিয়ায় তিতাসের অভিযানে অবৈধ গ‍্যাস সংযোগ বিচ্ছিন্ন,আটক ১।

0
33

মোঃসোহান আহমেদ সানাউল

নিজস্ব প্রতিনিধিঃ

আশুলিয়ায় প্রায় ৭ শত বাসা বাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস এন্ড ট্রান্সমিশন ডিসট্রিবিউশন কোম্পানি। এসময় জব্দ করা হয়েছে অবৈধ গ্যাস সংযোগে ব্যবহৃত পাইপ ও রাইজার সহ অন্যান্য সরঞ্জাম।

বুধবার ২১ ডিসেম্বর সকাল থেকে সন্ধ‍্যা পর্যন্ত আশুলিয়ার গৌরিপুর এলাকায় এই উচ্ছেদ অভিযান চালায় সাভার তিতাস গ্যাস এন্ড ট্রান্সমিশন ডিসট্রিবিউশন কোম্পানি কর্তৃপক্ষ।

সাভার তিতাস কর্তৃপক্ষ জানায়, অভিযান পরিচালনা করা এলাকায় তিতাসের হাই প্রেসার লাইন থেকে অবৈধভাবে নিম্নমানের পাইপ ব্যবহার করে একটি চক্র বিভিন্ন বাসাবাড়িতে ঝুকিপূর্ণভাবে গ্যাস সংযোগ দিয়েছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়।এসময় অভিযান চালিয়ে জব্দ করা হয় অবৈধ সংযোগ নিতে ব্যবহৃত সকল সরঞ্জাম। এছাড়া প্রায় ৭শত বাসাবাড়ির অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ভূমি মোঃ আনোয়ার জাহিদ খান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে স্টোন কোল্ড ওয়াসিং লিমিটেড নামে এক কারখানাকে ৮০ হাজার টাকা জরিমানা করেন। ‌‌‌‌‌‌এছারা আশুলিয়া রাজু মার্কেট এলাকায় রাজু ক‍্যাফে হোটেল এন্ড রেস্টুরেন্টে অবৈধভাবে গ‍্যাস সংযোগ পাওয়ায় রেস্টুরেন্টের ম‍্যানেজার মোঃআবুল হোসেন কে এক মাসের কারাদণ্ড প্রদান করেন।

এ ব্যাপারে, তিতাসের সাভার জোনাল অফিসের ম‍্যানেজার প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম বলেন, সাভার ও আশুলিয়ার সব অবৈধ গ্যাস লাইন পর্যায়ক্রমে বিচ্ছিন্ন করা হবে। নিয়মিত এ অভিযান মাসজুড়ে চলবে। সংযোগ যারা দিয়েছে তাদের বিরুদ্ধে থানায় মামলা করা হবে।

তিতাস কর্তৃপক্ষ আরো জানায়, এই এলাকায় দুষ্কৃতকারীরা প্রভাবশালীদের ছত্রছায়ায় রাতের আধারে সংযোগ দিচ্ছে তাই বার বার সংযোগ বিচ্ছিন্ন করা হলেও একই স্থানে আবার অবৈধ সংযোগ দেয়া হচ্ছে। আগামীতেও এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে তিতাস কর্তৃপক্ষ।