রৌমারীতে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালিত।

0
31

এলাহী শাহরিয়ার নাজিম

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ

কুড়িগ্রামের রৌমারীতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস (১৬ ডিসেম্বর)পালিত হয়েছে। শুক্রবার সকালে এ উপলক্ষে উপজেলা সকল সরকারি-বেসরকারি, স্বায়ত্তশাসিত, মালিকানা শিক্ষাপ্রতিষ্ঠান এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে। পাশপাশি আলোকসজ্জার মাধ্যমে সেগুলো সজ্জিত করা হয়েছে। বিজয়ের রঙে সজ্জিত হয়েছে পুরো উপজেলা শহর।
শুক্রবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে উপজেলার কেন্দ্রীয় শহিদ মিনার মাঠে তোপধ্বনি ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বিজয় দিবসের সূচনা করা হয়। পরে চাঁনমারী শহীদ মিনারে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্স জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
সকাল সাড়ে ৮টার দিকে রৌমারী সিজি জামান সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলন, মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার ও ভিডিপি, সিভিল ডিফেন্স, স্কাউট, গার্লস গাইড, স্কুল, কলেজ ও অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রী, শিশু-কিশোরদের কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়।
এছাড়াও শহিদ মিনারে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠন ও শিক্ষাপ্রতিষ্ঠান পুষ্পস্তবক অর্পণ করে। পুষ্পস্তবক অর্পণ শেষে বিজয় র‌্যালি করে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান।
এ সময় উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি ও রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা পূবন আখতার।
এলাহী শাহরিয়ার নাজিম