রৌমারী আ’লীগের কমিটি নিয়ে তৃণমূলের সন্তোষ।

0
49

এলাহী শাহরিয়ার নাজিম
রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ

দীর্ঘ ০৭ বছর পর কুড়িগ্রামের রৌমারী উপজেলা আওয়ামীলীগের নতুন কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো.জাকির হোসেনকে সভাপতি ও আবু হোরায়রাকে সাধারণ সম্পাদক করে ১৯ জন বিশিষ্ট একটি কমিটি প্রকাশ করেন কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন মঞ্জু। নবগঠিত এই কমিটির সভাপতি/সম্পাদককে অভিনন্দন জানিয়ে উপজেলা আওয়ামীলীগের অঙ্গ সংগঠন গুলোতে চলছে মিষ্টি বিতরণ। পূর্বের কমিটি বিলুপ্ত হওয়ায় খুশির আমেজ দেখা জাচ্ছিলো সকলের মাঝে। উপজেলার সর্বস্তর স্বীকৃত নতুন কমিটিকে স্বাগত জানিয়ে সন্তোষ প্রকাশ করেন উপজেলা আওয়ামীলীগের তৃণমূল নেতাকর্মীরা।
রৌমারী উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি হারুনর রশিদ বলেন, রৌমারী উপজেলা আওয়ামীলীগে কুড়িগ্রাম ০৪ আসনের মাটি ও মানুষের নেতা জাকির হোসেন ভাইয়ের কোনো বিকল্প নেই। সেইসাথে সর্বজন কর্তৃক শ্রদ্ধাশীল প্রধান শিক্ষক আবু হোরায়রা ভাই সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় আমরা অনেক আনন্দিত।
দাঁতভাঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বলেন, নবগঠিত এই কমিটি তৃনমূল নেতাকর্মীদের সাথে নিয়ে দেশরত্ন শেখ হাসিনার বিশ্বস্ত হাতিয়ার হিসাবে কাজ করবে এবং তাদের হাত ধরে আগামীতে আবারো রৌমারী উপজেলায় নৌকার গণজোয়ার হবে বলে আমরা আশাবাদী।
শৌলমারী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খন্দকার নূরুল আলম বলেন, নবনির্বাচিত উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কর্মীবান্ধব নেতা। আমরা বিশ্বাস করি তাদের মাধ্যমে তৃণমূল পর্যায়ে বঞ্চিত ও উপেক্ষিত নেতাকর্মীদের মূল্যায়নের মাধ্যমে রৌমারী উপজেলা আওয়ামীলীগ একটি রোল মডেল ইউনিট হিসাবে স্বীকৃতি পাবে।
যাদুরচর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক নূরুন্নবী ইসলাম রুবেল ও শৌলমারী ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক হুমায়ুন রশীদ সুজন জানান, উপজেলা আওয়ামীলীগের নতুন কমিটিতে যোগ্যদের স্থান হয়েছে। আমরা আশা করছি তাদের হাত ধরে ছাত্রলীগসহ সকল অঙ্গ সংগঠন এবার মূল্যায়িত হবে।
এর আগে, গত (২৯ নভেম্বর) রৌমারী সি.জি জামান সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে অর্থ লেনদেনের অভিযোগকে কেন্দ্র করে পরিস্থিতি অনূকুলে না থাকায় কমিটি গঠন স্থগিত ঘোষনা করেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সভাপতিমন্ডলীর সদস্য শাহাজাহান খাঁন এমপি। এসময় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক,কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলী ,সাধারণ সম্পাদক আমান উদ্দিন মঞ্জুসহ অনেকেই উপস্থিত ছিলেন। পরে গত (০৬ ডিসেম্বর) কেন্দ্রীয় আওয়ামীলীগ কার্যালয়ে জেলা আওয়মীলীগের নেতৃবৃন্দের উপস্থিতিতে পুনরায় আলোচনার মাধ্যমে কমিটি গঠনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
পরে রোববার (১১ ডিসেম্বর) প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো.জাকির হোসেনকে পুনরায় সভাপতি ও আবু হোরায়রাকে নতুন সাধারণ সম্পাদক করে ১৯ সদস্য বিশিষ্ট একটি কমিটি প্রকাশিত হয়।