বামনা থানায় মাদক-সন্ত্রাস নির্মূলে কঠোর ভূমিকায় ওসি বশির আলম।

0
23

মোঃ অপু মিয়া

বরগুনা জেলা প্রতিনিধিঃ

বর্তমানে বাংলাদেশের সবচেয়ে বড় সমস্যা হচ্ছে মাদক ও সন্ত্রাস। বাংলাদেশের পুলিশ প্রশাসন সন্ত্রাস ও মাদকের বিস্তার রোধকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায়, বরগুনা জেলার বামনা উপজেলায় মাদক-সন্ত্রাস নির্মূলে কঠোর ভূমিকায় কাজ করছেন থানার অফিসার ইনচার্জ(ওসি) বশির আলম।

স্বানীয় ও জাতীয় দৈনিক বিভিন্ন পত্র-পত্রিকায় সন্ত্রাস-মাদক নিয়ে অনেক রিপোর্ট ছাপা হয়েছে। তারপরেও মাদক কারবারী এবং সন্ত্রাসীরা অভিনব কায়দায় তাদের অপরাধ কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। কিন্তু ওসি বশির আলমের নেতৃত্বে বামনা থানা পুলিশ বিচক্ষণতার সাথে প্রতিনিয়ত মাদক বিরোধী অভিযান পরিচালনা করায় উক্ত এলাকার মাদকের হটস্পটখ্যাত এরিয়া থেকে মাদক কারবারি এবং সন্ত্রাসীরা পালাতে শুরু করেছে।

বামনা উপজেলার সুশীল সমাজের অনেকেই বলেন, বামনা থানার চৌকস পুলিশ অফিসারগণ ও পেশাদার পুলিশ সদস্যরা যদি তাদের দক্ষতা ও আন্তরিকতা কাজে লাগিয়ে কাজ করে তাহলেই আমাদের বামনা উপজেলা থেকে মাদক নির্মূল করা সম্ভব হবে। ওসি বশির আলম থানায় যোগদানের পর থেকে মাদক-সন্ত্রাস নির্মূলে দিন-রাত কাজ করে যাচ্ছেন সকল পুলিশ সদস্যগণ।

উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক জনাব সাইতুল ইসলাম লিটু, চেয়ারম্যান উপজেলা পরিষদ, বমনা তিনি বলেন।

জনগণ ও পুলিশ মিলে একসঙ্গে কাজ করলে সমাজে অপরাধ প্রবণতা কমিয়ে আনা এবং অপরাধ রোধ করা সম্ভব হবে। সন্ত্রাস- মাদকের বিরুদ্ধে কমিউনিটি পুলিশকে কাজে লাগাতে হবে।

সাথে সাথে বামনা উপজেলার বিভিন্ন শ্রেণী-পেশার মানুষকে ঐক্যবদ্ধভাবে মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। তাহলেই বামনা সহ সারা দেশ থেকে মাদক-সন্ত্রাস নির্মূল করতে সহজ হবে।

এ ব্যাপারে বামনা থানার অফিসার ইনচার্জ বশির আলম প্রতিবেদক কে বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা ও ক্ষুধা-দারিদ্র মুক্ত ডিজিটাল বাংলাদেশ গড়ার কারিগর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদক-সন্ত্রাস নিয়ন্ত্রণে আপোষহীন ও দৃঢ়প্রত্যয়ী। মাদক নিয়ন্ত্রণে সরকার জিরো টলারেন্স ঘোষণা করেছেন।মাদকের আগ্রাসন থেকে যুবসমাজকে মুক্ত রাখার জন্য সরকার বদ্ধপরিকর। সমাজকে মাদকমুক্ত করার জন্য বাস্তবমুখী পরিকল্পনার আওতায় নানামুখী পদক্ষেপ সরকারি ভাবে গ্রহণ করা হয়েছে। মাদক দুনিয়াজুড়ে মানবজাতির জন্য বিপদ হয়ে বিরাজ করছে। বাংলাদেশও এ বিপদ থেকে মুক্ত নয়। এ বিপদ থেকে জাতিকে রক্ষায় প্রধানমন্ত্রী যে অঙ্গীকারবদ্ধ ভূমিকা পালনের কথা বলেছেন তা শুধু প্রাসঙ্গিক নয়, তাৎপর্যেরও দাবিদার। তারই ধারাবাহিকতায় আমি ওসি বশির আলম বামনা উপজেলা মাদক মুক্ত করার অঙ্গীকার করেছি।

আমি (ওসি)এই থানার দায়িত্বভার গ্রহণ করেছি
গত বছর ০৮/০৬/২০২১ তাং। বামনা উপজেলাকে আগের তুলনায় অনেকাংশে মাদক মুক্ত করতে সক্ষম হয়েছি। বামনাকে মাদকমুক্ত করতে জনসচেতনতাও সর্বোচ্চ মাত্রায় বৃদ্ধি করেছি। দেশের উন্নয়ন এবং ভবিষ্যত প্রজন্মের সুষ্ঠু বিকাশের স্বার্থে পুরো জাতিকে মাদকের বিরুদ্ধে জয়ী হতে হবে বিধায় এই এলাকার যুব সমাজকেও সচেতনামূলক পরামর্শ দিয়ে যাচ্ছি। তারা যেন মাদকের ভয়াল থাবা থেকে নিজেদের রক্ষা করে, নৈতিক শিক্ষা, মানবিক মূল্যবোধ ও দেশপ্রেমে উজ্জীবিত হয়ে দেশ এবং সমাজের কল্যাণে এগিয়ে আসতে পারে সেই লক্ষ্যে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি।