সাভারে ব্রাজিল সমর্থকদের হাতে আর্জের্ন্টিনা সমর্থক খুন।

0
15

নিজস্ব প্রতিনিধিঃ

বিশ্বকাপে ব্রাজিল-ক্রোয়েশিয়ার খেলা নিয়ে বাকবিতণ্ডার জেরে ছুরিকাঘাতে সাভারের ডগরমোড়ায় এক যুবক নিহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম হাসান (২৬)।সাভার পৌর এলাকার ৭ নং ওয়ার্ডের ডগরমোড়ায় শুক্রবার দিবাগত রাতে এই ঘটনা ঘটে।নিহত হাসান আর্জের্ন্টিনা সমর্থক ছিল বলে প্রতক্ষ দর্শীরা জানান।নিহত হাসান ডগরমোড়ায় একটি জুতার কারখানার শ্রমিক। তিনি কিশোরগঞ্জ জেলার বাজিতপুর থানার ছিদ্দিক মিয়ার ছেলে। খেলাকে কেন্দ্র করে হাসান মিয়া নিহত হওয়ার খবর শনিবার (১০ ডিসেম্বর ) সকালে সাভার মডেল থানার (এসআই) সুদীপ কুমার গোপ নিশ্চিত করেন।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানান, ডগরমোড়া এলাকার সাভার উদয়ন একাডেমি সংলগ্ন শফিকের চায়ের দোকানে কাতার বিশ্বকাপ-২০২২ শুরু হওয়ার পর থেকে দোকানের ভেতর বড় পর্দায় খেলা দেখেন দোকানের কাষ্টমার ও স্থানীয়  পথচারীরা।এরেই ধারাবাহিকতায় শুক্রবার (৯ডিসেম্বর) দিবাগত রাত ৯টায় ব্রাজিল- ক্রোয়েশিয়ার খেলা শুরু হলে সবাই খেলা দেখা শুরু করেন। এক পর্যায়ে ব্রাজিল যখন প্রথম গোল করেন ব্রাজিল সমর্থকরা উল্লাস করতে থাকেন।এরই মধ্যে ক্রোশিয়া গোল দিলে খেলায় সমতা ফিরে আসে । পরবর্তীতে টাইব্রেকারে যখন ব্রাজিল হারে তখন আর্জেন্টিনা সমর্থক হাসান মিয়া ব্রাজিল সমর্থকদের তিরস্কার করলে ব্রাজিল সমর্থক কয়েকজন কিশোর আর্জেন্টিনা সমর্থক হাসান মিয়ার সাথে বাক-বিতন্ডায় জড়িয়ে পড়েন।এই জের ধরে রাত আনুমানিক ১২টার দিকে ব্রাজিল সমর্থক কিশোর গ্রুপটি হাসান মিয়াকে ছুরিকাঘাত করে।পরে স্থানীয়রা ৯৯৯ এ ফোন দিলে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়। কিশোর গ্রুপটি তখন পালিয়ে যায়। ছুরিকাঘাত হওয়া হাসান মিয়া কে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।এ ঘটনায় সিফাত নামে এক কিশোরকে আটক করেছে সাভার মডেল থানা পুলিশ।

সাভার মডেল থানার (এসআই) সুদীপ কুমার গোপ জানান,ময়না তদন্তের জন্য লাশ উদ্ধার করে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।