বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস এ চ্যাম্পিয়ন ড‍্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের তারকা সংবর্ধনা প্রদান।

0
14

মোঃসোহান আহমেদ সানাউল

সাভার,ঢাকা।

বঙ্গবন্ধু আন্তঃ বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জনকারী ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি তারকা খেলোয়াড়দের সংবর্ধনা প্রদান করা হয়েছে। শনিবার (২৬ শে নভেম্বর) ড্যাফোডিল ইউনিভার্সিটির আশুলিয়া স্থায়ী ক্যাম্পাসের স্বাধীনতা সম্মেলন কেন্দ্রে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ডঃ মুহাম্মদ সবুর খান, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এস এম মাহবুবুল হক মজুমদার, ট্রেজারার মমিনুল হক মজুমদার, ট্রাস্টি বোর্ডের সদস্য ডঃ মুহাম্মদ ইমরান হোসেন, রেজিস্টার ড. নাদির বিন আলি, ডিআইইউ স্পোর্টস কমিটির আহ্বায়ক ডক্টর এ বি এম কামাল পাশা, ডেপুটি রেজিস্টার ইসাক মিজি সহ প্রমুখ।
 এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড.সবুর খান বলেন, দেশে ১২৫টি বিশ্ববিদ্যালয়ের ভিতর আন্ত: স্পোর্টস এ আমাদের ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় প্রথম স্থান অধিকার করায় সকল খেলোয়ার ও ক্রিয়া প্রেমী শিক্ষক এবং খেলোয়ারদের সহযোগিদের অভিনন্দন ও ভালোবাসা জানাই। এছাড়াও তিনি বলেন, শুধু দেশের মধ্যে নয় বিদেশেও এর শুনাম ছরিয়ে দিতে হবে তাই এর জন্য সব ধরনের সহযোগিতা করতে আমি চেষ্টা করব।এছারা বিশ্ববিদ্যালয়ের ভিতর আরো কিছু ইনডোর স্পোর্টস স্টোডিয়াম ও সুইমিংপুল তৈরি করার প্রতিশ্রুতি দেন।
এ সময় সংবর্ধিত তারকা খেলোয়াড়দের মধ্যে বক্তব্য রাখেন ক্রিকেট দলের অধিনায়ক সালেহিন রিফাত সাদ,ফুটবল দলের অধিনায়ক মির একলাস হোসেন রবি,ব্যাডমিন্টন দলের চ্যাম্পিয়ন আল আমিন জুমার ও সাথী আক্তার, এবং এটেলটিক্স চ্যাম্পিয়ন শরিফা খাতুন প্রমুখ।
 এবারের আসরে ১২ টি স্বর্ণ ৮টি রৌপ‍্য ও সাতটি ব্রোঞ্জ সহ সর্বমোট ৮৮ পয়েন্ট পেয়ে পদক তালিকায় শীর্ষস্থান অর্জন করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৩ শে নভেম্বর ২০২২ তারিখে রাজধানীর আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের খেলোয়ারদের হাতে এর চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন।
ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ফুটবল (পুরুষ) কাবাডি (নারী) হ্যান্ড বল (নারী) ভলিবল (নারী) ব্যাডমিন্টন (পুরুষ) একক ও দ্বৈত ও মিশ্র ১০০ মিটার নারী পুরুষ, ২০০ মিটার (নারী) লং জাম্প (পুরুষ )১১০ মিটার হার্ডলস (পুরুষ) ১০০ মিটার হার্ডলস (নারী) ও ৪০০ মিটার মিক্সড রিলেতে রৌপ্য পদক এবং ব্যাডমিন্টন নারী একক ও দ্বৈত সুইমিং ফ্রি স্টাইল পুরুষ,ব্যাক স্ট্রোক পুরুষ ,ফ্রিস্টাইল রিলে পুরুষ, মিডলে রিলে পুরুষ,লংজ্যাম্প নারী, এ পদক অর্জন করে।
উল্লেখ্য মুজিব বর্ষ ও বাংলাদেশ সুবর্ণ জয়ন্তীকে উৎসর্গ করে বঙ্গবন্ধুর সোনার’ দেশ তারুণ্যের বাংলাদেশ, এই প্রতিপাদ্যকে সামনে রেখে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে সারাদেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত অংশগ্রহণে সেপ্টেম্বর ২০২২ মাস থেকে এই স্পোর্টস শুরু হয়।বঙ্গবন্ধু আন্তঃ বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসর এটি।
বঙ্গবন্ধু আন্তঃ বিশ্ববিদ্যালয়ের স্পোর্টস চ্যাম্পিয়নশিপ এর তৃতীয় আসরে, ১২৫টি বিশ্ববিদ্যালয় এর অংশগ্রহণে ফুটবল, ক্রিকেট, সুইমিং, এথেলটিক্স, টেবিল টেনিস,বাস্কেটবল, ভলিবল, সাইকেলিন, দাবা, কাবাডি ও ব্যাডমিন্টন সহ ১২ ইভেন্টের সমন্নয়ে নারী পুরুষ উভয় বিভাগে সাত হাজারেরও অধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।