রৌমারীতে কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠিত।

0
29

এলাহী শাহরিয়ার নাজিম
রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ

কমিউনিটি পুলিশিং এর মুলমন্ত্র শান্তি শৃঙ্খলা সর্বত্র, এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় কুড়িগ্রামের রৌমারীতে অনুষ্ঠিত হয়েছে কমিউনিটি পুলিশিং ডে। রৌমারী উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের আয়োজনে শনিবার সকাল ১১ টায় রৌমারী থানা চত্বর থেকে একটি র‌্যালী বেড় হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবারও থানা চত্বরে এসে শেষ হয়।
পরে দুপর ১২ টায় থানা চত্বরে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে রৌমারী উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের আহবায়ক রৌমারী সরকারি কলেজের অধ্যক্ষ সামিউল ইসলাম জীবনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, রৌমারী উপজেলা পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি, রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা পূবন আক্তার, রৌমারী উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোজাফফর হোসেন, রৌমারী প্রেসক্লাব সভাপতি সুজাউল ইসলাম সুজা, বন্দবেড় ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের, শৌলমারী ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, উপজেলা আওয়ামিলীগের যুব ও ক্রিড়া বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান রবিন, কুড়িগ্রাম জেলা পরিষদ সদস্য হারুনুর রশিদ হারুন প্রমূখ।
এসময় বক্তারা বলেন, বর্তমান সময়ের তরুনরা সর্বচ্চ অপরাধের সাথে জড়িত। এর প্রধান কারণ ছোট বাচ্চাদের হাতেও মোবাইল ফোন। সন্তান মোবাইল কিনে চেয়েছে আর আপনারা কিনে দিয়েছেন। তারা সেই মোবাইল ফোন দিয়ে মাথা নিচু করে জুয়া, পর্ণ ভিডিওসহ নানান অপরাধ করে থাকে। আমরা বড় বড় মঞ্চে দাড়িয়ে অন্যের অপরাধ নিয়ে সমালোচনা করি ঠিকি, কিন্তু নিজের সন্তানকে সামলানোর চেষ্টা করিনা।
রৌমারী উপজেলাকে অপরাধ মুক্ত রাখার প্রতিশ্রæতি দিয়ে রৌমারী থানার ওসি রুপ কুমার সরকার বলেন, আমাদের রৌমারীকে বাল্য বিবাহ, মাদকসহ অন্যান্য অপরাধমুক্ত উপজেলা হিসাবে কুড়িগ্রাম জেলাকে উপহার দিতে চাই। এর জন্য আপনাদের সহযোগিতা আমার বড্ড প্রয়োজন। যেকোনো অপরাধ মূলক কর্মকান্ডের আভাস পেলে অথবা যেকোনো অন্যায় সংগঠিত হওয়ার খবর পেলে সরাসরি আমার সঙ্গে যোগাযোগ করুন। কথা দিচ্ছি, আপনাদের প্রতিটি প্রয়োজনে পাশে থাকবো।
এসময় উপজেলা ও উপজেলার ৬টি ইউনিয়নের ৫৪ টি ওয়ার্ডের পুলিশিং ফোরামের সদস্যরা উপস্থিত ছিলেন।