ধামরাইয়ে মসজিদের সম্পত্তি দখলের অভিযোগে  মানববন্ধন করেছে এলাকাবাসী।

0
35

 

মোঃ সিরাজুল ইসলাম ধামরাই ( ঢাকা) প্রতিনিধি!! ঢাকার ধামরাইয়ে পৌর শহরের উত্তর পাঠানতলা এলাকায় ফেকনবিবি ওয়াকফ্ এস্টেট এর মসজিদের সম্পত্তি অবৈধভাবে দখল করে রেখেছে। ঢাকা আইনজীবী সমিতির সাবেক সহ-সভাপতি ও ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট খন্দকার আবুল কাশেম (রতন) ও তার ভাইগন।

এমনই অভিযোগ এনে মঙ্গলবার ১১ অক্টোবর সকাল ১১ টার সময় ধামরাই পৌরসভার ০৪ নং ওয়ার্ডের সর্বস্তরের এলাকাবাসীর আয়োজনে” বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন মোঃ আতিকুর রহমান, মোঃ শাহাবুদ্দিন, আবুল কাশেম, আই জুদ্দিন, পৌর কাউন্সিলর আলী চৌধুরী, মোঃ মহসিন সহ আরও অনেকে। তারা বক্তব্যে বলেন
(২ শতাধিক) বছর আগে ফেকন বেবি নামের এক মহিলা তিনি মসজিদ নির্মাণ এর জন্য ১০০ শতাংশ জায়গা দান করে যায়, সে সময় একটা ছোট মসজিদ নির্মাণ করে এলাকার লোকজন সেখানে একজন ঈমাম নিয়োগ দিয়েছিলেন। এবং তার থাকার জন্য মসজিদের পাশে ছোট ঘর নির্মাণ করে দেন। এর পর তার ভাই ভাতিজা সহ সবাই এখানে এসে বসবাস শুরু করেন। এই জায়গা নিয়ে আমাদের পূর্ব পুরুষরা ও অনেক চেষ্টা করছে দখল উচ্ছেদ করার জন্য, কিন্তু তারা এলাকার লোকজনকে বিভিন্ন ভাবে ভয়ভীতি প্রদর্শন করে। জায়গা নিজেদের দখলে রাখতে যখন যে দল ক্ষমতায় থাকে তাদের হয়ে কাজ করে ফলে তারা ও এই মসজিদের জায়গা ছাড়বে না বলে জানায়, তাদের কাছে এলাকার লোকজন দলিল দেখতে চাইলে সেগুলো ও দেখাতে ব্যর্থ হয়। এলাকা বাসীর দাবি প্রশাসনের হস্তক্ষেপে অতি দ্রুত এই জমি মসজিদের নামে ফিরিয়ে দেওয়া হোক।
পরে বক্তব্য শেষে এলাকাবাসি বিক্ষোভ মিছিল বের করে উপজেলা চত্ত্বর হতে যাত্রাবাড়ি ভুমি অফিসের মুল ফটকের সামনে এসে মানববন্ধনটি শেষ হয়।