গাছে কাঠাঁল গোপে তেল ধামরাইয়ে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

0
44

 

মোঃ সিরাজুল ইসলাম ধামরাই ঢাকা প্রতিনিধি” ঢাকার ধামরাই থানা আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলন দীর্ঘ ৯ বছর পর অনুষ্ঠিত হয়েছে। এসময় বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী প্রধান অতিথির বক্তব্যে বলেন” বিএনপি আন্দোলনের রূপরেখা তৈরি করবে। কিন্তু তাদের আন্দোলনের নেতা কে- এমন প্রশ্ন রেখে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির আন্দোলনেরও নেতা নেই, নির্বাচনেও নেতা নেই।

বুধবার ( ১৪ সেপ্টেম্বর ) দুপুরে ধামরাই হাডিঞ্জ স্কুল এন্ড কলেজ মাঠে ত্রি-বার্ষিক সম্মেলনে ভার্চুয়ালে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে” বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল বড় বড় কথা বলেন। ঢাল নাই, তলোয়ার নাই, নিধিরাম সর্দার। লন্ডন থেকে রিমোট কন্ট্রোলের মাধ্যমে বাংলাদেশে পদ্মা-মেঘনা-যমুনায় কি ঢেউ আসবে। সড়ক ও সেতুমন্ত্রী আরও বলেন, বিএনপি রাজনৈতিক দল দেশে অরাজকতা সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকার করার চেষ্টা করছেন। তাদের আন্দোলন গাছে কাঠাঁল গোঁফে তেল।
কিন্তু আন্দোলনের নামে দেশে কেউ অরাজকতা সৃষ্টি করলে জনগণকে সঙ্গে নিয়ে কঠোর ভাবে দমন করা হবে। তিনি আরও বলেন, আগামী জাতীয় নির্বাচন পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশের মত বাংলাদেশেও যথাসময়ে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে । নির্বাচনকালীন সময়ে সরকার শুধু রুটিন দায়িত্ব পালন করবে।

এর আগে স্বরাষ্ট মন্ত্রণালয়ের স্থানীয় কমিটির সভাপতি ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা (২০) এর মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজির আহমেদ এমপি’র উদ্বোধনায়” জাতীয় সংগীত ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের সুচনা করা হয়। সম্মেলন উপলক্ষে নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা দেখা যায়। সম্মেলনের শুরুতে আওয়ামী লীগের নেতাকর্মীরা দলে দলে মিছিল নিয়ে মাঠে প্রবেশ করেন।

পরে ত্রি-বার্ষিক সম্মেলনে আওয়ামী লীগের বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি হলেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এমএ মালেক। সাধারণ সম্পাদক হলেন পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা।

এসময় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও
কৃষি মন্ত্রী ড.আব্দুর রাজ্জাক, সাবেক খাদ্য মন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, বাংলাদেশ আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক সামসুন নাহার চাঁপা, আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজা চুমকি এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য এবি এম রিয়াজুল কবির কাওছার,
আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মোঃ আনোয়ার হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য শাহাব উদ্দিন ফরাজী, আওয়ামী লীগের দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও ঢাকা (১৯) আসনের সংসদ সদস্য ডাঃ এনামুর রহমান এমপি, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, কেন্দ্রীয় আওয়ামী মহিলা যুবলীগের যুগ্নসাধারন সম্পাদক লায়ন মিনা মালেক, ঢাকা জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল আলীম খান সেলিম, আন্তজার্তিক বিশিষ্ট ব্যবসায়ী (সিআইপি) বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আহম্মদ আল জামান,সাভার পৌরসভার মেয়র হাজী আব্দুল গণি, আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক আহমেদ তুহিন, আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলামসহ প্রমুখ।