দেশের সব সাব-রেজিস্ট্রার অফিসে একটি করে অভিযোগ বক্স স্থাপনের নির্দেশ দেন। মন্ত্রী আনিসুল হক।

0
24

 

মোঃ সিরাজুল ইসলাম ধামরাই (ঢাকা) প্রতিনিধি” ঢাকার ধামরাইয়ে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, দেশের সব সাব-রেজিস্ট্রার অফিসকে পর্যায়ক্রমে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তোলা হবে। এতে নিবন্ধন কাজে গতিশীলতা ও সেবার মান বাড়বে। এছাড়াও তিনি সাব-রেজিস্ট্রার অফিসে বিভিন্ন অনিয়মের প্রতি ইঙ্গিত দিয়ে, প্রতিটি সাব-রেজিস্টার অফিসেই একটি করে অভিযোগ বক্স স্থাপনের নির্দেশ দেন। যাতে ভুমি সেবার অন্তর্ভুক্ত সবার মতামত কমপ্লিন বক্সে রাখতে পারে। তিনি বৃহস্পতিবার ( ৪ সেপ্টেম্বর ) ১১ টার সময় ধামরাই উপজেলার কালামপুর বাজার সাব-রেজিস্ট্রার অফিসের নবনির্মিত দ্বিতল ভবন উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন।

তিনি বলেন, দেশে আইনের শাসন হচ্ছে, আওয়ামী লীগ বলেন আর বিএনপি বলেন। কেউ আইনের ঊর্ধ্বে নয়। এখন গ্রামের মানুষও বিশ্বাস করে, কেউ অপরাধ করলে তার বিচার হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অভাবনীয় উন্নতি হয়েছে। ফলে বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোডমডেল হিসেবে পরিচিতি লাভ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্ব, দূরদর্শিতা ও অগাধ দেশপ্রেমের কারণে এ সাফল্য এসেছে। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন নিবদ্ধন অধিদপ্তর এর মহাপরিচালক শহীদুল আলম ঝিনুক।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা ২০ আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজির আহমেদ এমপি। ধামরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ধামরাইয়ের সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এমএ মালেক, ঢাকা জেলা অতিরিক্ত প্রশাসক ভাসকর দেবনাথ ( বাপ্পি), ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শহিদুল ইসলাম, ধামরাই উপজেলা চেয়াম্যান মোঃ মোহাদ্দেস হোসেন, ধামরাই উপজেলা নির্বাহি কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকি,ধামরাই পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা, ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ সাখাওয়াত হোসেন সাকু, ধামরাই উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সোহানা জেসমিন মুক্তা, সানোরা ইউপি চেয়ারম্যান খালেদ মাসুদ খান লাল্টু, সোমভাগ ইউপি চেয়ারম্যান প্রভাশক মোঃ আউলাদ হোসেন, নান্নার ইউপি চেয়ারম্যান মোঃ আলতাব হোসেন মোল্লা, সহ আরও অনেকে। এর আগে মন্ত্রী ফিতা কেটে নবনির্মিত ভবনের উদ্বোধন করেন। এসময় মাননীয় মন্ত্রী মহোদয়কে সামরিক কায়দায় সশস্ত্র সম্মান জানায় সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল, পরে তিনি ভবনের বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন, এবং সাব রেজিস্ট্রার প্রাঙ্গনে একটি বৃক্ষরোপন করেন।