উত্তরণ ফাউন্ডেশনের আয়োজনে গৃহহীন বেদে সম্প্রদায়ের মাঝে ঘড় হস্তান্তর।

0
8

মোঃসোহান আহমেদ সানাউল

বিশেষ প্রতিনিধিঃ

উত্তরণ ফাউন্ডেশনের উদ্যোগে গৃহহীন বেদে সম্প্রদায়ের মাঝে আরও ৪ টি নতুন ঘর হস্তান্তর করা হয়েছে। পাকিজা গ্রুপের অর্থায়নে উত্তরণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানের সভাপতিত্বে স্থানীয় সাংসদ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চারটি পরিবারের মাঝে ঘর হস্তান্তর করেন ।

ঘর হস্তান্তর শেষে উত্তরণ পল্লীর একশত বেদে পরিবারের মাঝে বিভিন্ন প্রকার খাদ্য সামগ্রী, লালন-পালনের জন্য পাঁচটি করে মুরগী দিয়েছেন। এসময় উত্তরণ পল্লীর পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন অতিথিরা।এরআগে উত্তরণ পল্লীতে এ পর্যন্ত প্রায় ৫০টি ঘর হস্তান্তর করা হয়েছে।আগামীতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে আরো ৩৫টি ঘর নির্মান করে গৃহহীন বেদে জনগোষ্ঠীর মাঝে হস্তান্তর করা হবে।

উক্ত অনুষ্ঠানে বিষেশ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদ্য পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি ও ঢাকা জেলার পুলিশ সুপার মো: মারুফ হোসেন সরদার বিপিএম, পিপিএম,সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাজহারুল ইসলাম, সাভার পৌরসভার মেয়র হাজী আব্দুল গণি, পাকিজা গ্রুপের চেয়ারম্যান রফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সাভার সার্কেল শহিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার ঢাকা উত্তর ট্রাফিক আব্দুল্লাহেল কাফী, এছাড়া সাভার মডেল থানার অফিসার ইনচার্জ কাজী মাইনুল ইসলাম পিপিএম, সাভার পৌরসভার ১ নং ওয়ার্ড কাউন্সিলর রমজান আহমেদ, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফ উদ্দিন মাসুদ চৌধুরীসহ স্থানীয় জনপ্রতিনিধিগন উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।