রৌমারীতে রিকল প্রকল্পের সমাপনি সভা অনুষ্ঠিত।

0
27

এলাহী শাহরিয়ার নাজিম

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ

কুড়িগ্রামের রৌমারীতে গণ উন্নয়ন কেন্দ্রের আয়োজনে রিকল প্রকল্পের সমাপনী ও অভিজ্ঞতা বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১ টায় রৌমারী উপজেলা কৃষি অধিদপ্তরের সভা কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
রৌমারী উপজেলা চেয়ারম্যান শেখ আব্দুল্ল্যাহর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল আলম রাসেল, রৌমারী প্রেস ক্লাব সভাপতি সুজাউল ইসলাম সুজা,সহ-সভাপতি মতিয়ার রহমান চিশ্তী উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা রৌমারী উপজেলা সমবায় কর্মকর্তা শাহাদৎ হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা রফিকুল ইসলাম প্রমূখ।
উল্লেখ্য যে,২০১০ সালে অক্সফামের অর্থায়নে গণউন্নয়ন কেন্দ্রের বাস্তবায়নের রৌমারী ও রাজিবপুর উপজেলার ৫ টি ইউনিয়নের ৩৫ টি গ্রামের ৬ হাজার ১৫ জন হত দরিদ্র পরিবার ভাগ্য উন্নয়নে কাজ করেন। উন্নয়ন মুলক কাজ গুলো ছিল উন্নতজাতের গাভী পালন, উঁচু স্থানে ল্যাট্রিন ও নলকুপ স্থাপন, বসত ভিটা উঁচুকরণ, পরিবেশ বান্ধব কৃষি ব্যবস্থা, সমন্বিত খামার ব্যবস্থা গড়ে তোলা, নারীদের ক্ষমতায়ন ও ক্ষুদ্র ব্যবসার সাথে যুক্ত করা, দুগ্ধ খামারী গড়ে তোলাসহ নানা ধরণে প্রশিক্ষনের মাধ্যমে হত-দরিদ্র নারীদের প্রশিক্ষিত করে গড়ে তোলা।