বরিশালের কাশিপুরে বিএনএসডি ফাউন্ডেশনের ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত।

0
8

মোঃশাহাদাত হোসেন 

নিজস্ব প্রতিবেদকঃ

বরিশাল নগরীর কাশিপুরে বরিশাল নেইবার্স এন্ড সোস্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন ( বিএনএসডি ফাউন্ডেশন ) এর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।  শুক্রবার ইছাকাঠি প্রধান সড়ক কলোনিতে সংস্থার প্রধান কার্যালয়ের সম্মুখে এই ক্যাম্প অনুষ্ঠিত হয়।  বরিশাল সিটি করপোরেশনের ২৯ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ ফরিদ আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফ্রি মেডিকেল ক্যাম্প আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

ফ্রি মেডিকেল ক্যাম্পে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনএসডি ফাউন্ডেশনের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী মারুফ আহমেদ মল্লিক, ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান ও  উপপরিচালক (স্বাস্থ্য) আরিফুল ইসলাম বাবু, পরিচালক জহিরুল ইসলাম ফিরোজ মোল্লা, পরিচালক সাব্বির হোসেন, বিএনএসডিএফ ভল্যানটিয়ার্সের সদস্য সচিব অপূর্ব ভক্ত।

ফ্রি মেডিকেল ক্যাম্পে স্থানীয় শতাধিক সাধারণ নাগরিককে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করেছে সংস্থাটি। জাতীয় উন্নয়ন সংস্থা উদ্দীপন এবং বরিশাল আধুনিক চক্ষু হাসপাতালের সহযোগিতায় এই ক্যাম্প আয়োজন করে বিএনএসডি ফাউন্ডেশন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কাউন্সিলর ফরিদ আহমেদ বলেন- হতদরিদ্র ও প্রান্তীক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। সরকারের পাশাপাশি একটি বেসরকারি উন্নয়ন সংস্থা হিসেবে বিএনএসডি ফাউন্ডেশন সামাজিক উন্নয়নে কাজ করছে। সাধারণ  মানুষের ফ্রি স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে স্থায়ীভাবে কর্মসূচি পালন করে যাচ্ছে। বিএনএসডি ফাউন্ডেশনের এই মহতী উদ্যোগকে আমি স্বাগত জানাই।

বিএনএসডি ফাউন্ডেশনের চেয়ারম্যান মারুফ আহমেদ মল্লিক বলেন,  বিভিন্ন উন্নয়ন কর্মসূচির পাশাপাশি নিয়মিত স্বাস্থ্যসেবা কর্মসূচি পালন করছে বিএনএসডি ফাউন্ডেশন। মেঘিয়া গ্রামে নারী উন্নয়ন কর্মসূচি, লাফাদী গ্রামে স্বাস্থ্য কেন্দ্র নির্মাণ, নগরীতে সুবিধা বঞ্চিত শিশুদের জন্য স্কুল পরিচালনা এবং দরিদ্র উন্নয়নে সেলাই প্রশিক্ষণকেন্দ্রে পরিচালনা করছে সংস্থাটি।