ঢাকায় দুটি হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী বিপ্লব উজিরপুরে গ্রেফতার।

0
20

রাহাদ সুমন,

বানারীপাড়া(বরিশাল)প্রতিনিধিঃ

রাজধানী ঢাকার মতিঝিল ও শ্যামপুর থানায় দায়ের হওয়া দু’টি হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত ফেরারী আসামী কামাল হোসেন বিপ্লব ওরফে প্রকাশ পাভেলকে (৪৫) গ্রেফতার করেছে বরিশালের উজিরপুর মডেল থানা পুলিশ। ১৮ মে বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলার ধামুরা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

কামাল হোসেন বিপ্লব ওই এলাকার মৃত সিদ্দিকুর রহমানের ছেলে। পুলিশ সূত্রে জানাগেছে, দীর্ঘ দিন ধরে রাজধানীতে বসবাস করা বিপ্লব শীর্ষ সন্ত্রাসী রোজেনের অন্যতম সহযোগী। শীর্ষ সন্ত্রাসী রোজনের সহযোগী বিপ্লব ঢাকার মতিঝিল থানায় ২০০৮ সালে ও ২০০৯ সালে শ্যামপুর থানায়  পৃথক দুটি হত্যা মামলার অন্যতম আসামী।

মতিঝিল থানার হত্যা মামলায় মামলায় ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল তাকে মৃত্যুদন্ড প্রদান করেন। এছাড়া শ্যামপুর থানায় দায়ের হওয়া অপর একটি হত্যা  মামলাতেও তাকে মৃত্যুদন্ড প্রদান করা হয়েছে। এছাড়া মতিঝিল থানার আরেকটি মামলায় বিপ্লবের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। তার বিরুদ্ধে হত্যা মামলার সাজা পরোয়ানা উজিরপুর থানায় পাঠানো হয়েছিল। এর প্রেক্ষিতে  উজিরপুর মডেল থানা পুলিশ কামাল হোসেন বিপ্লব ওরফে প্রকাশ পাভেলকে তার শশুরের জানাজার নামাজ শেষে বুধবার বেলা সাড়ে ১১ টায় অভিযান চালিয়ে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। এ প্রসঙ্গে

 

উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আলী আর্শাদ জানান, কামাল হোসেন বিপ্লব ওরফে প্রকাশ পাভেল  ঢাকার শীর্ষ সন্ত্রাসী রোজেনের অন্যতম সহযোগী ছিলেন। বিপ্লব মতিঝিল ও শ্যামপুর থানায় দুটি হত্যা মামলা মৃত্যুদন্ড প্রাপ্ত  পলাতক আসামী। এছাড়া তার বিরুদ্ধে মতিঝিল ও শ্যামপুর থানায় একাধিক মামলা চলমান রয়েছে। মঙ্গলবার বিপ্লব উজিরপুরে আসেন। গোপন সংবাদের ভিত্তিতে তার অবস্থান নিশ্চিত হয়ে থানা পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।