মহাসড়ক দখল করে ধান মাড়াই, শুকানো হচ্ছে খড়-দুর্ঘটনা ঘটছে প্রতিদিন।

0
33

এলাহী শাহরিয়ার নাজিম

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ

কুড়িগ্রামের রৌমারীতে মহাসড়ক দখল করে বোরো ধান মাড়াই ও খড় শুকানোর অভিযোগ ওঠেছে। আর এ কাজের জন্য ডিসি রাস্তাকে বেচে নিয়েছেন রৌমারীর অনেক কৃষক । শুধু বোরো নয় আমণ ধান, রাস্তায় মেশিন বশিয়ে ধান মাড়াই ,ধান ও খড় শুকানো, ভুট্টা শুকানো, ভুট্টার নাড়া শুকানো হয় পিছ ঢালা এ রাস্তায়। আর এই খড়ের কারণে প্রায়ই দুর্ঘটনায় পড়তে হয় ছোট বড় যানবাহনসহ পথচারীদের।

রৌমারী থেকে দাঁতভাঙ্গা ঘুরে দেখা যায় এই ১০ কিলোমিটার রাস্তা জুড়ে চলছে খড় ও ধান শুকানোর কাজ, আবার চলছে মেশিন বসিয়ে ধান মাড়াই। যার কারণে রাস্তায় আতঙ্ক নিয়ে চলতে হয় পথচারী ও যাত্রীদের । ইতিপুর্বে সাইকেল, মটর সাইকেল খড়ে পিছলে ঘটেছে ছোট বড় অনেক দুর্ঘটনা ।

অটোচালক মমিনুল ইসলাম বলেনÑ দাঁতভাঙ্গা থেকে রৌমারী পুরো রাস্তা দখল করে ধান,ভুট্টা মাড়াইয়র কাজ চলছে । কেউ কেউ প্রায় চার ইঞ্চির বেশি পুরু করে খড় ও ভুট্টার ছোগলা শুকাতে দেয়। অটোতে অনেক প্রেসার পড়ে ।

স্কুল শিক্ষক রমিজ উদ্দিন(৫০) বলেনÑ সরকার রাস্তা দিয়েছে চলাফেরা করার জন্য। অথচ রাস্তা এখন বাড়ির উঠান। দুর্ঘটনা রোধে প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

বেলাল হোসেন বলেন (ব্যবসাহি) – গত ১৬-০৫-২০২২ তারিখ মালভর্তি ট্রাক ডিসি রোডে আটকা পড়েছিল এমন অবস্থা হয়েছিল ট্রাক সড়াতে গেলে, ধানের আটি সরাতে হয় পরে ত্রিশ মিনিট লেগেছিল অবস্থা স্বাভাবিক হতে।

কৃষক মোহাম্মদ আলী (৫০) বলেন Ñ বাড়ীর ভিতরে জায়গাতো আছে আগনে এহরে ভেজা জেমজেমা, এহরে পাড়া দেওয়া যায় না। আস্তা ঝড়ি হলেও শুকনে থাকে সেজন্যে আস্তাত নারি দেই।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) আশরাফুল আলম রাসেল জানতে চাইলে বলেন Ñ রাস্তার উপড়ে এসব কাজ করা যাবে না আমি বিষয়টি জানলাম, দ্রæত ব্যবস্থা নেওয়া হবে।

এলাহি শাহরিয়ার নাজিম
০১৭৩৬৯০৫৪১৩