কালীগঞ্জ-কোটচাঁদপুর সড়কের বেহাল দশা,বড় বড় গর্ত বিপাকে সাধারণ পথচারীরা।

0
7
আব্দুস সালাম (জয়),
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের কালীগঞ্জ থেকে কোটচাঁদপুর সড়ক এর মধ্যে প্রায় এক কিলোমিটার সড়কের বেহাল দশা হয়েছে। সড়কের বেশিরভাগ অংশের পিচ-পাথর উঠে গিয়ে সুরকি-বালু বেরিয়ে গেছে। তৈরি হয়েছে বড়, বড় গর্ত দেখে মনে হবে মেঠো পথ। বিশেষ করে কালীগঞ্জে নতুন বাজার  থেকে রেলগেট পর্যন্ত চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।
কোটচাঁদপুর, মহেশপুর, জীবননগর, দর্শনা,  চুয়াডাঙ্গা, মেহেরপুর, মুজিবনগর, যশোর,খুলনা, ঝিনাইদহ, ঢাকা ও চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানের যানবাহন চলাচল করে এই সড়ক দিয়ে।
প্রায় এক বছর হলো সড়কটি চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। সৃষ্টি হয়েছে বড় বড় গর্তে। এসব গর্তে আটকে থাকে বৃষ্টির পানি,  সড়কের দুই পাশে ময়লা আবর্জনা পচে সৃষ্টি হয়েছে দুর্গন্ধ।
সেই দুর্গন্ধ জলাবদ্ধতার মধ্য দিয়েই সড়কটি দিয়ে চলাচল করছে সাধার মানুষ ও হাজার হাজার যানবাহন।
ফলে যান চলাচলে বিঘ্ন ঘটে যানজট তৈরি হচ্ছে। অনেক সময় দেখা যায় বাস-ট্রাক গর্তে পড়ে আটকে আছে । এছাড়া প্রায়ই উল্টে যায় ইজিবাইক, নছিমন, মোটরসাইকেল, বাই সাইকেল, রিক্সা -ভ্যানের মতো ছোট, ছোট গাড়ি। এতে করে ভোগান্তি পোহাতে হয় সড়কে চলাচলকারী যানবাহন ও মানুষের।
স্থানীয় ব্যবসায়ীরা অনেকে বলেন ‘সড়কটি যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। রাস্তার সমস্যার কারণে হাসপাতালে যেতে অসুস্থ রোগী আরও বেশি অসুস্থ হন। পৌরসভা, ভূমি অফিস, রেলস্টেশন, শোয়াইবনগর ফাজিল মাদ্রাসা, শিবনগর প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন গ্রাম ও এলাকায় যাওয়ার একমাত্র সড়ক এটি। কিন্তু সড়কটির দিকে কর্তৃপক্ষের কোনও নজর নেই।
ওই সড়কের শাপলা গাড়ির চালকরা বলছেন, ‘চলাচলে অনুপযোগী এই সড়কে গাড়ি চালিয়ে বিভিন্ন যন্ত্রপাতি নষ্ট হয়ে লোকসান গুণতে হয়। একটু বৃষ্টি হলেই গাড়ি চলাচল তো দূরের কথা, রাস্তায় হাঁটাও যায় না। আরএক গাড়িচালক বলেন রেলগেট টু নতুন বাজার এই এক কিলোমিটার রাস্তা খারাপের কারনে গাড়ির টাইম মিস হয়ে যাই, গুনতে হয় এক এক মিনিটে ৫০ টাকা জরিমানা।  স্থানীয় ব্যাবসায়ীরা সড়কটি দ্রুত মেরামতের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানাই।