ঝিনাইগাতীতে বিপুল পরিমাণ সয়াবিন তেল উদ্ধার,১ লাখ ৮ হাজার টাকা জরিমানা।

0
5

আমিরুল ইসলাম,

জেলা প্রতিনিধি শেরপুর:

শেরপুরের ঝিনাইগাতীতে অবৈধভাবে মজুদকৃত ৩হাজার ৬শত ৩৮লিটার ফ্রেস কোম্পানির সয়াবিন তেল উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত তেলের মূল্য ৫ লাখ ৮২ হাজার ৮০ টাকা। ১২মে বৃহস্পতিবার বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জয়নাল আবেদীন উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের গোবিন্দগঞ্জ (তিনানী) বাজারে এই অভিযান পরিচালনা করেন।
সম্প্রতি সারাদেশে অবৈধ মজুদদারদের বিরুদ্ধে প্রশাসনের অভিযান পরিচালিত হচ্ছে। এর‌ই অংশ হিসেবে বৃহস্পতিবার বিকেলে উপজেলার তিনানি বাজারে এই অভিযান পরিচালনা করা হয়। এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে কৃত্রিম ভাবে বাজারে সরবরাহ কমিয়ে সংকট সৃষ্টি করে তেল মজুদ করার অপরাধে উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের তিনানি বাজারের মেসার্স সততা স্টোরের মালিক মো. মাসুদ কবির(৫২)কে ৫০ হাজার ও মেসার্স ব্রাদার্স স্টোর এর মালিক মো. নাজমুল হাসান (২৬)কে ৫০ হাজার টাকা জরিমানা ধার্য করেন। অনাদায়ে উভয়কে ১৫ দিনের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। এছাড়াও আনোয়ার হোসেন নামের অপর এক ব্যবসায়ীকে মেয়াদ‌উত্তীর্ণ ভোগ্যপণ্য বিক্রির অপরাধে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। উল্লেখ্য, মো. মাসুদ কবির ও নাজমুল হাসান সম্পর্কে পিতা-পুত্র এবং ফ্রেস কোম্পানীর ডিলার।
পরে উদ্ধারকৃত তেলের মধ্যে ২০ লিটার তেল স্থানীয় এতিমখানায় প্রদান করা হয় এবং অবশিষ্ট তেল বোতলের গায়ে লেখা মূল্যে ১শত ৬০ টাকা লিটার হিসেবে সরাসরি জনগণের মধ্যে বিক্রয় করে দেয়া হয়।
এসময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফারুক আল মাসুদ, এসআই মাসুদ হাসান, বাজারের ইজারাদার, বাজার কমিটির নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি ও বিপুল সংখ্যক উৎসুক জনতা উপস্থিত ছিলেন।

#নিউজটি_শেয়ার করুন।