নেত্রকোনায় ৩৪৭ পরিবার পেল প্রধানমন্ত্রীর ঈদ উপহার জমিসহ ঘর।

0
8

সোহেল খান দূর্জয়

নেত্রকোনা প্রতিনিধি :

আগে যেখানে ঈদ উপলক্ষে হতদরিদ্র পরিবারের লোকজন একটি যাকাতের শাড়ি, সামান্য চাল, ডাল ও সেমাই পেত। সেই দিন ভুলে এ বছর সারাদেশের ন‍্যায় নেত্রকোণায় ৩৪৭টি পরিবার প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে জমিসহ ঘর পেয়েছে।

মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ৩য় পর্যায়ে (ক শ্রেনীর) ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান উপলক্ষে নেত্রকোণা জেলার মদন উপজেলার দক্ষিণপাড়া আশ্রয়ণ প্রকল্পে এক অনুষ্ঠানের আয়োজন করে স্থানীয় উপজেলা প্রশাসন।

এতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নেত্রকোণা জেলার ৩৪৭টি ঘরসহ ৩২ হাজার ৯ শত হতদরিদ্র পরিবারের মাঝে আনুষ্ঠানিক ভাবে জমিসহ ঘর হস্তান্তরের ঘোষণা করেন।

মদন উপজেলার নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ তালুকদারের সভাপতিত্বে জমিসহ ঘর হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মদন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, মদন পৌর মেয়র সাইফুল ইসলাম সাইফ, অতিরিক্ত পুলিশ সুপার (খালিয়াজুড়ি সার্কেল) রবিউল ইসলাম, মদন থানার অফিসার ইনচার্জ ফেরদৌস আলম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শওকত জামিল শুভ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কদ্দুসসহ জনপ্রতিনিধি, অন্যান্য কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে মদন উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা করা হয়।ভূমিসহ ঘর পেয়ে হতদরিদ্র পরিবারের সদস্যরা অত্যান্ত আনন্দিত ও আবেগে আপ্লূত। তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত ও তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেন।