শাওমি’র নতুন সংযোজন ১১আই হাইপারচার্জ ফাইভ জি,রেডমি নোট ১১এস।

0
17

বাংলার রূপ

নিউজ ডেস্কঃ

বাংলাদেশের বাজারে নতুন দুটি স্মার্টফোন বাজারজাত শুরু করেছে গ্লোবাল স্মার্টফোন কোম্পানি শাওমি।৭ এপ্রিল (বৃহস্পতিবার) শাওমি ১১আই হাইপারচার্জ ফাইভজি এবং রেডমি নোট ১১এস ফোন দুটি উম্মোচন করেন।

শাওমির বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘উৎপাদনশীলতা, উদ্ভাবন ও স্টাইল-এই তিনটি বিষয়কে সবসময় গুরুত্ব দিয়ে থাকে শাওমি। সে কারণেই বাংলাদেশের বাজারে আমাদের ফ্যানদের জন্য দুটি শক্তিশালী স্মার্টফোন আনতে পেরে আমরা খুবই আনন্দিত উচ্ছসিত। আমাদের প্রত্যাশা, ১১আই হাইপারচার্জ ফাইভজি হতে পারে প্রফেশনাল চয়েজ, যাতে রয়েছে টার্বো চার্জিং সক্ষমতা এবং রেডমি নোট ১১এস ফোনটি তরুণদের জন্য একটি স্টাইলিশ সংযোজন।’

শাওমি ১১আই হাইপারচার্জ ফাইভজি ফোনের ফিচারঃএই ফোনটি রয়েছে ১২০ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি, যা ৪৫০০ এমএএইচের ব্যাটারি মাত্র ১৫ মিনিটে সম্পূর্ণ চার্জ করতে পারবে। এটি বড় মাপের ৬.৬৭ ইঞ্চির ১২০ হার্জ অ্যামোলেড ডটড্রপ ডিসপ্লের ফোন, যা সাপোর্ট করে ১২০০ নিট ব্রাইটনেস। ফোনটির স্ক্রিনের সুরক্ষায় রয়েছে গরিলা গ্লাস ৫।

হাইপারচার্জ এই ডিভাইসটিতে রয়েছে ১০৮ মেগাপিক্সেলের প্রো-গ্রেড ক্যামেরা সেটআপ, যা স্বল্প আলোতেও অসাধারণ সব ছবি উপহার দেবে। এ ছাড়া সেলফির জন্য সামনে দেয়া হয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। ফোনটিতে রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটির ৯২০ প্রসেসর। ফাইভজি এক্সপেরিযেন্স দিতে এতে দেয়া হয়েছে ৬ ন্যানোমিটার প্রযুক্তি, যাতে সাপোর্ট করে ৮টি ব্যান্ড। শাওমি ১১আই হাইপারচার্জ ফাইভজির ডুয়েল সেমেট্রিক্যাল স্পিকারের সঙ্গে ডলবি অ্যাটমসে দেবে অসাধারণ অডিও অভিজ্ঞতা। ১২০ হার্জ রিফ্রেশ রেট এবং ৩৬০ হার্জ টাচ স্যামপ্লিং রেট দেবে অসাধারণ ডিসপ্লে ও দেখার অভিজ্ঞতা।

এছাড়াও রেডমি নোট ১১এস এর ফিচারঃ

এই ফোনে রয়েছে ৬.৪৩ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে, ফলে ১১এস ফোনটি ব্যবহারকারীরা পাবেন অসাধারণ স্ক্রলিং। রয়েছে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর, যা নিশ্চিত করবে স্মুথ পারফরম্যান্স। ডিভাইসটিতে দেয়া হয়েছে শক্তিশালী ৫০০০ এমএএইচের ব্যাটারি, সঙ্গে ৩৩ ওয়াটের প্রো চার্জিং। যা ডিভাইসটিকে অল্প সময়ে চার্জ করার পাশাপাশি দেবে দীর্ঘ সময় চার্জ ধরে রাখার সুবিধা। স্টাইলিস নোট ১১এস ফোনে রয়েছে দুর্দান্ত ইভল ডিজাইন। যা স্মুথ ও হাতে ধরে রাখেত কমফোর্ট দেয় অনেকখানি। রেডমি নোট ১১এস ডিভাইসটিতে পাওয়া যাবে ফ্ল্যাগশিপ লেভেলের ফটোগ্রাফি, সঙ্গে রয়েছে ১০৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা সেটআপ, যা দিয়ে নেয়া যাবে দারুন সব শট ও ছবি। ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরার পাশাপাশি এতে রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা যা দেবে ১১৮ ডিগ্রি ভিউ অ্যাঙ্গেল, রয়েছে ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর যা দেবে ন্যাচারাল লুক পোর্ট্রেট এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা, যা দেবে ডিটেইলসহ ক্লোজ ছবি। আর সামনে দেয়া হয়েছে ১৬ মেগাপিক্সেলের ক্লিয়ার অ্যান্ড ক্রিপস সেলফি ক্যামেরা।

শাওমি ১১আই হাইপারচার্জ ফাইভজি ফোনটি ৩ টি আকর্ষণীয় কালারে পাওয়া যাবে স্টেলথ ব্ল্যাক, ক্যামো গ্রিন এবং প্যাসিফিক পার্ল কালারে। এছাড়াও রেডমি নোট ১১এস ও পাওয়া যাবে ৩ আলাদা আলাদা আকর্ষণীয় কালারে, স্পেস ব্ল্যাক, পোলার হোয়াইট এবং হরাইজন ব্লু কালারে। দেশের সকল অথরাইজড শাওমি স্টোর এবং পার্টনার স্টোরে ৭ এপ্রিল থেকে ফোনগুলো পাওয়া যাচ্ছে।

এতসব ফিচার দিয়েও শাওমি কোম্পানি ক্রেতাদের দিকটা বিবেচনা করে আকর্ষণীয় মূল্য  নির্ধারণ করছেন।শাওমি ১১আই হাইপারচার্জ ফাইভজি ৬+১২৮ জিবি ভ্যারিয়েন্ট ৩৯,৯৯৯ টাকা, ৮+১২৮ জিবি ভ্যারিয়েন্ট ৪২,৯৯৯ টাকা। আর রেডমি নোট ১১এস ৬+১২৮ জিবি ভ্যারিয়েন্টের ২৭,৯৯৯ টাকা এবং ৮+১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম ২৯,৯৯৯ টাকা মাত্র।