জেলে পল্লীর শিশুদের পাশে বিএনএসডি ফাউন্ডেশন।

0
9
মোঃফোরকান হোসেন
নিজস্ব প্রতিবেদকঃ
জেলে পল্লীর শিশুদের পাশে দাঁড়াল বরিশাল নেইবার্স এন্ড সোস্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন ( বিএনএসডি ফাউন্ডেশন)। সুবিধা বঞ্চিত শিশুদের জন্য গৃহীত শিক্ষা কার্যক্রমের আওতায় বিমানবন্দর থানাধীন মেঘিয়া গ্রামের জেলে পল্লীর শিশুদের মাঝে বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ ও সুবিধা বঞ্চিত শিশুদের স্কুল – বিএনএসডি ফাউন্ডেশন স্কুল মেঘিয়া এর উদ্বোধন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিএনএসডি ফাউন্ডেশনের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী মারুফ আহমেদ মল্লিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনএসডি ফাউন্ডেশনের পরিচালক আলহাজ্ব মোঃ আলমগীর হোসেন শিকদার,  উপপরিচালক জহিরুল ইসলাম ফিরোজ মোল্লা, স্কুল প্রকল্পের সহকারী পরিচালক সাদেকুর রহমান।
প্রধান অতিথির বক্তব্যে সংস্থার চেয়ারম্যান মারুফ আহমেদ মল্লিক বলেন, আমরা হতদরিদ্র ও প্রান্তীক জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করছি। একটি বেসরকারি উন্নয়ন সংস্থা হিসেবে বিএনএসডি ফাউন্ডেশন সামাজিক উন্নয়নে কাজ করছে। শীঘ্রই আমরা মেঘিয়ার জেলে পল্লীতে একটি স্কুল চালু করবো ।
উল্লেখ্য, প্রতিষ্ঠাতালগ্ন থেকে বিএনএসডি ফাউন্ডেশন বিভিন্ন উন্নয়ন কর্মসূচির পাশাপাশি নিয়মিত স্বাস্থ্যসেবা কর্মসূচি পালন করছে। মেঘিয়া গ্রামে নারী উন্নয়ন কর্মসূচি, লাফাদী গ্রামে স্বাস্থ্য কেন্দ্র নির্মাণ, নগরীর কাশিপুরে সুবিধা বঞ্চিত শিশুদের জন্য স্কুল পরিচালনা এবং দরিদ্র উন্নয়নে সেলাই প্রশিক্ষণকেন্দ্রে পরিচালনা করছে সংস্থাটি।