স্বেচ্ছাসেবী সংগঠন সিটিজি ব্লাড ব্যাংক এর ৯ম বর্ষপূর্তি উৎযাপন।

0
15

সিরাজুল ইসলাম

চট্টগ্রাম প্রতিনিধিঃ

স্বেচ্ছাসেবকদের কর্মশালা বিষয়ক আলোচনা ও স্বাবলম্বী প্রজেক্ট এর মাধ্যমে ১২টি সেলাই মেশিন,১টি রিক্সা এবং ১টি ভ্যান বিতরণের মধ্য দিয়ে স্বেচ্ছাসেবী সংগঠন সিটিজি ব্লাড ব্যাংক এর ৯ম বর্ষপূর্তি পালিত হয়।

গত ১২ ডিসেম্বর স্বেচ্ছাসেবী সংগঠন সিটিজি ব্লাড ব্যাংক ১০ম বর্ষে পদার্পন করে। এই উপলক্ষ্যে শুক্রবার ১৭ ডিসেম্বর সংগঠনের এডমিন মোহাম্মদ শোয়াইবুল হক চৌধুরীর সভাপতিত্বে চট্টগ্রাম প্রেস ক্লাবে ৯ম বর্ষপূর্তি উৎযাপন করা হয় । স্বেচ্ছাসেবী সংগঠন সিটিজি ব্লাড ব্যাংক এর এবারের পোগ্রাম সাজানো হয়েছিলো সদস্যদের কর্মশালা ও স্বাবলম্বী প্রজেক্ট নিয়ে।

কর্মশালায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দ মোহাম্মদ আবু দাউদ, কর কমিশনার চট্টগ্রাম।

কর্মশালায় সদস্যদের বিভিন্ন পরামর্শ ও দিক নির্দেশনা মূলক বক্তব্য দেন প্রধান আলোচক সৈয়দ মোহাম্মদ আবু দাউদ, র‍্যাংকস এফসির সিইও তানভীর শাহরিয়ার রিমন, ফিল্ড হাসপাতালের সিইও বিদ্যুৎ বড়ুয়া, সমাজ সেবা অফিসার অভিজিৎ সাহা এবং চট্টগ্রাম মেডিকেলের রক্তরোগ বিশেষজ্ঞ তুলি দত্ত।

আলোচনা শেষে স্বাবলম্বী প্রজেক্টের ১২টি সেলাই মেশিন ১টি রিকশা ও ১টি ভ্যানগাড়ি প্রদান করার মাধ্যমে ১৪টি পরিবারকে স্বাবলম্বী করার চেষ্টা করা হয় সংগঠনের পক্ষ থেকে।

বর্ষপূর্তি উৎযাপন অনুষ্ঠানের সভাপতি এডমিন শোয়াইবুল হক চৌধুরী বলেন স্বেচ্ছাসেবী সংগঠন সিটিজি ব্লাড ব্যাংক সর্বদা অসহায় মানুষের পাশে দাড়িয়েছে। তারই ধারাবাহিকতায় আজ সংগঠনের পক্ষ থেকে ১৪ টি পরিবারের মাঝে ১২টি সেলাই মেশিন, ১টি রিক্সা, ১টি ভ্যানগাড়ী বিতরণ করা হয়েছে। এই সময় তিনি আরও বলেন এই কর্মশালা ও স্বাবলম্বী প্রজেক্ট ভবিষ্যতেও চলমান থাকবে।

কর্মশালা ও স্বাবলম্বী প্রজেক্ট সফল করার লক্ষে সংগঠনের এডমিন, মডারেটর, কার্যকরী ও সহ-কার্যকরীর সকল সদস্যই অক্লান্ত পরিশ্রম করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here