সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আশুলিয়ায় কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ।

0
43

মোঃশাহাদাত হোসেন 

নিজস্ব প্রতিনিধিঃ

মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে মুক্তিযুদ্ধ বিষয়ক বিশেষ কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকাল ১১টায় আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের পূর্ব পানধোয়া এলাকায় ‘পানধোয়া উন্মুক্ত পাঠাগার’ এর আয়োজনে এই কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজ ও গকুলনগর উচ্চ বিদ্যালয়সহ আশেপাশের স্থানীয় স্কুলের বিপুলসংখ্যক শিক্ষার্থী দুইটি পৃথক (ক, খ) গ্রুপের মাধ্যমে প্রতিযোগিতায় অংশ নেয়। প্রতি গ্রুপ থেকে ১২ জন করে সর্বমোট ২৪ জন বিজয়ী শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেয়া হয়। এরকম প্রতিযোগিতা এবারই প্রথম আয়োজন করে পাঠাগার কর্তৃপক্ষ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ব্রাক ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক ড. শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গকুলনগর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ফরহাদ হোসেন, মোশাররফ হোসেন, নজরুল ইসলাম, ইসলামিক বক্তা ও পূর্ব পানধোয়া জামে মসজিদের খতীব মাওলানা আবু বকর মুহাম্মদ তাহের, ব্যবসায়ী লুৎফর রহমানসহ এলাকার স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও প্রতিযোগীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ব্রাক ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক ড. শহিদুল ইসলাম সবাইকে বইমুখী হয়ে জ্ঞানার্জনের মাধ্যমে শিক্ষাকেন্দ্রীক জীবন গড়ে তোলার আহ্বান জানিয়ে বলেন, তোমাদের জীবনকে আরো বেশি সৌন্দর্যমন্ডিত করতে হলে পড়াশোনার বিকল্প কিছু নেই। পানধোয়া উন্মুক্ত পাঠাগার কর্তৃক শিক্ষার্থীদের নিয়ে শিক্ষা বিষয়ক এমন অনুষ্ঠান আমার কাছে অত্যন্ত ভালো লেগেছে বলেও অনুভূতি ব্যক্ত করেন তিনি।

প্রতিযোগিতায় ২৪ জনের মধ্যে ক এবং খ গ্রুপের প্রথম ৩ জন করে দুই বিভাগে মোট ৬ জন বিজয়ীকে ক্রেস্ট পুরস্কার এবং বাকি ১৮ জন প্রতিযোগীকে বই উপহার দেওয়া হয়। অনুষ্ঠানে অংশগ্রহণ করা সকল প্রতিযোগীকে কলম ও চকলেট উপহার দেয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here