স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে রূপগঞ্জে মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান।

0
14
খোরশেদ আলম,

রূপগঞ্জ নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে নারায়ণগঞ্জের রূপগঞ্জে পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতিক)সহ মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করা হয়েছে।

 মঙ্গলবার (১৪ ডিসেম্বর) দুপুরে সরকারী মুড়াপাড়া কলেজের আয়োজনে কলেজ অডিটরিয়ামে এ সম্মাননা দেয়া হয়।
এ সময় উপজেলার সরকারি মুড়াপাড়া কলেজ মাঠে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বুদ্ধিজীবী দিবস উদযাপন উপলক্ষে পৃথক শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়। আজ ১৪ ডিসেম্বর মঙ্গলবার সরকারি মুড়াপাড়া কলেজ গাজী মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ বাবু সুকুমার দাস। সভায় বক্তব্য রাখেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক, উপজেলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, আওয়ামীলীগ নেতা আব্দুল মান্নান মুন্সী, এমায়েত হোসেন, কলেজের শিক্ষক আবু জাফর মোহাম্মদ ছালেহ, আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব, রূপগঞ্জ উপজেলা যুবলীগের সহ সভাপতি ইঞ্জিনিয়ার খালেদ হাসান, কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি মনির হোসেন, কলেজ ছাত্র সংসদের ভিপি সাইফুল ইসলাম তুহিন, এজিএস আশিকুর রহমান, ছাত্রলীগ নেতা রায়হান বিল্লাল অনিকসহ আরো অনেকে।
সভায় বক্তারা বলেন, ১৯৭১ সালের এই দিনে কবি, সাহিত্যিক, সাংবাদিক, বিজ্ঞানী, রাজনীতিবিদসহ বুদ্ধিজীবীদের হত্যা করা হয়। বুদ্ধিজীবী হত্যাকারীদের বিচার করতে হবে। রাজাকারদের ফাঁসি দিতে হবে। পরে শোভাযাত্রা নিয়ে স্থানীয় প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। দরিদ্র ও মেধাবী ছাত্র—ছাত্রীদের মধ্যে দূরন্ত বাইসাইকেল বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে কর্মসূচির সমাপ্তি ঘটে।
সম্মাননা ও আলোচনা সভায় ছাত্র সংসদের এজিএস আশিকুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক)।
অন্যনদের মাঝে এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদেীসি আলম নীলা, মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাস, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বাবু সুকুমার দাস, সহকারী অধ্যাপক আবু জাফর মোহাম্মদ সালেহ, সাবেক ভিপি মনির হোসেন, বর্তমান ভিপি সাইফুল ইসলাম তুহিন সহ অনেকে।এসময় সরকারী মুড়াপাড়া কলেজের ছাত্র-ছাত্রীদের মাঝে বাই সাইকেল বিতরণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here