রূপগঞ্জে প্রধানমন্ত্রীর দেয়া বীর নিবাস জালিয়াতি করে বিক্রি।

0
5
খোরশেদ আলম
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ
নারায়ণগঞ্জের রূপগঞ্জে মুক্তিযোদ্ধাকে দেয়া প্রধানমন্ত্রীর উপহার বীর নিবাসসহ জমি জালিয়াতি করে ভূয়া দলিলের মাধ্যমে বিক্রির অভিযোগ উঠেছে এক অপরাধ চক্রের বিরুদ্ধে। উপজেলার দাউদপুর ইউনিয়নের হিরনাল এলাকার বীর মুক্তিযোদ্ধা সাবেক সেনা সদস্য ও যুদ্ধকালীন সময়ে সেক্টর-২এর গ্রুপ কমান্ডার মোস্তফা কামালের জমি আতসাৎ করতে এমন জালিয়াতির আশ্রয় নেয় চক্রটি। এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে জাল-জালিয়াতির একটি মামলা দায়ের করেন মোস্তফা কামাল।
বীর মুক্তিযোদ্ধা মোস্তফা কামাল অভিযোগে জানান, একই এলাকার অলিউল্লাহ ফকির, শহিদুল্লা ফকির, আতিকাল্লাহ ফকির, হাফিজুল্লা, আরিফা বেগম, সুফিয়া বেগম, শিরিনা আক্তার, ফুয়া আক্তারসহ কয়েকজন অপরাধ চক্র মিলে দাউদপুর ইউনিয়নের হিরনাল মৌজায় এসএ ১৮১ ও আরএস ৩২৫ নং দাগে প্রধানমন্ত্রীর দেয়া তার বীর নিবাসসহ তার বড় ভাই সাবেক সেনা সদস্য মৃত ফজলুল হক ফকির, তার ভাতিজা ক্যাবল অপারেটর ব্যবসায়ী হুমায়ুন কবির মিঠুর স্ত্রী ফিরোজা বেগমের জমিসহ মোট ৭৮ শতাংশ জমি জালিয়াতি করে ভূয়া দলিলের মাধ্যমে অন্যত্রে বিক্রি করে দেয়।
তিনি আরো জানান, এ বিষয়ে উপজেলা ভূমি অফিসে জানতে চাইলে মিসকেস ছাড়া ও তাকে নোটিশ না করে কিভাবে খাজনা-খারিজ মিউটেশন কর্তন করা হলো। ভূমি কর্তকর্তাগন সদোত্তর না দিয়ে বলেন, হয়তো আগের ভূমি অফিসার করেছে আমরা জানিনা। পরে এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে জাল-জালিয়াতির একটি মামলা দায়ের করেন তিনি। পরে আদালত আদেশ করলে রূপগঞ্জ থানায় মামলাটি গ্রহন করেন। মামলা নং-৮(১২)২১। মামলা দায়েরের পর থেকে অপরাধ চক্রের সদস্যরা মামলাটি উঠিয়ে নিতে তাকে বিভিন্নভাবে প্রাননাশের হুমকি প্রদান করছেন। বর্তমানে পরিবারটি নিরাপত্তাহীনতায় ভুগছে।
বসতভিটা ও জমি ফিরে পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সহায়তা চেয়েছেন বীর মুক্তিযোদ্ধা মোস্তফা কামালের পরিবার।
এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতিকুল ইসলাম কোন মন্তব্য করতে রাজি হননি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ্ নুসরাত জাহান বলেন, একজন বীর মুক্তিযোদ্ধার জমি ভূলক্রমে বা ভূয়া দলিলের মাধ্যমে নামজারি হয়েছে এরকম একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। অভিযোগের সত্যতা পাওয়া গেলে অবশ্যই দোষিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here