মোংলায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ উপলক্ষে সভা।

0
5

শিকদার শরিফুল ইসলাম,

মোংলা (বাগেরহাট):

পরিবার, সমাজ ও রাষ্ট্র—সব ক্ষেত্রেই নারী অবদান রেখে চলেছেন অবিরত। নানা প্রতিবন্ধকতা থাকা সত্ত্বেও বাংলাদেশে নারীরা পরিবার ও সমাজে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। স্বাধীনতার ৫০ বছরেও পরিবার ও সমাজে নারীর অবদান এবং কাজকে আর্থিকভাবে স্বীকৃতি দেয়া হয়নি।

নারীর কাজকে যথাযথভাবে মূল্যায়ন না করার ফলে নারীর প্রতি সহিংসতা এবং বৈষম্য দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আবার নারীরা এমন অনেক কাজ করছেন, যেগুলো মজুরিবিহীন।

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে বাল্যবিবাহ প্রতিরোধ, যৌতুক বিরোধী সামাজিক আন্দোলন এবং নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ বিষয় পল্লী সমাজের উদ্যোগে এক আলোচনা সভার আয়োজন করা হয় ।

সোমবার (৬ ডিসেম্বর) দুপুরে ‘নারী নির্যাতন বন্ধ করি কমলা রঙের বিশ্ব গড়ি’ এই শ্লোগানকে প্রধান্য দিয়ে মোংলার ৬নং ওয়ার্ডের চাইল্ড হেভেন ট্রাস্ট প্রা: বিদ্যা: এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ পল্লী সমাজের মোংলা শাখার সভাপতি হীরা বেগম’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব কমলেশ মজুমদার।

প্রধান অতিথির বক্তব্য জনাব কমলেশ মজুমদার বলেন, নারীর প্রতি সহিংসতা বন্ধ করতে হলে সবার আগে পারিবারিক সচেতনতা ও সামাজিক মূল্যবোধ বৃদ্ধি করতে হবে । পরিবারের সাহায্য ছাড়া নারীরা তাদের যথার্থ মর্যাদা ও সম্মান কখনো অর্জন করতে পারবেনা।

তিনি আরো বলেন বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী অনেক নারী বান্ধব ও সরকার নারীদের উন্নয়নের লক্ষ্যে বহু পদক্ষেপ গ্রহণ করেছে । তবে সরকারের সকল উদ্যোগ তখনি সফল হবে যখন সবাই মিলে এক সাথে কাজ করা যাবে।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোংলা পোর্ট পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর জি এম আল আমিন, আ’লীগ নেতা জাহাঙ্গীর আলী খাঁন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here