কালীগঞ্জে সাধারণ থেকে অসাধারণ হয়ে উঠেছেন লাঁলচাদ।

0
7
আব্দুস সালাম
কালিগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধিঃ
ঝিনাইদহ কালীগঞ্জ উপজেলার রাখালগাছি ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের সন্তান লাঁলচাদ চৌধুরী। সবাই আদর করে তাকে চাঁদ বলে ডাকে। ছোটবেলা থেকেই তার ভেতরে স্মার্টনেস এবং প্রবল ইচ্ছাশক্তির আগ্রহ লক্ষ্য করা যায়। যেটা তাকে ক্রমান্বয়ে সাধারণ থেকে অসাধারণ করে তুলেছে।
বাংলাদেশের গ্রামের মাটিতে বেড়ে উঠা মেধাবী সন্তানরা আজ সারা বিশ্বের প্রযুক্তির সাথে তাল মিলিয়ে সাফল্যের দিকে এগিয়ে চলেছে।বাংলাদেশের দক্ষিণে খুলনা বিভাগের ঝিনাইদহ জেলায় জন্মগ্রহন করেন এমন একজন ব্যাক্তি যিনি বর্তমানে বিভিন্ন সফটওয়্যার, গ্রাফিক্স,ইলেস্ট্রটার, ফটোশপ, ভিডিও ইডিটর ও ফটোগ্রাফার হিসেবে প্রশংসিত।
ছোটবেলা থেকেই গানবাজনার প্রতি তার প্রবল আগ্রহ দেখা যায়। কোন স্থানে নৃত্যানুষ্ঠান, কৌতুক ও সংগীত অনুষ্ঠান হলেই তিনি সেখানে ছুটে যেতেন। এছাড়া বিদ্যালয়ে মনিটরিং হিসেবে তিনি শিক্ষকদের কাছে অনেক সুনাম অর্জন করেন। বিদ্যালয়ে কোন প্রোগ্রাম হলে সবার প্রথমেই ছুটে যেত এই ছেলেটি।
চাঁদ ২০১১ সালে বিনোদন জগতে পদার্পণ করেন। ক্রমান্বয়ে বিভিন্ন মডেল ভিডিওতে কাজ করে তার কাজের মাধ্যমে জনপ্রিয়তা অর্জন করেন। ২০১৩ সালে তিনি মাধ্যমিক পাশ করেন। এরপর সিদ্ধান্ত নেন যে কম্পিউটার কোর্স করবেন এবং ২০১৪ সালে ঢাকায় সফটওয়্যার কোর্স শুরু করেন। সফটওয়্যারসহ বিভিন্ন কম্পিউটারের প্রোগ্রাম সম্পন্ন করার পর তিনি বাসায় ফিরে আসেন।
স্থানীয় এলাকাবাসীরা জানান, এই ছেলেটার জন্য আমরা গর্বিত। আমরা দোয়া করি, চাঁদ যেন ভবিষ্যতে আরো সুনাম অর্জন করতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here