আগৈলঝাড়ায় মেম্বার প্রার্থীর নির্বাচনী অফিসে রহস্যময় আগুন।

0
9

খোকন হাওলাদার,

বরিশাল প্রতিনিধিঃ

বরিশালের আগৈলঝাড়া উপজেলার রত্নপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মেম্বারপ্রার্থী সৈয়দ আরিফুল ইসলাম রিপনের নির্বাচনী অফিসে রহস্যজনক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

শনিবার (৭ নভেম্বর) আনুমানিক রাত ২টার সময় বেলুহার গ্রামের ধরাধর দিঘীর পাড়ে অস্থায়ী নির্বাচনী অফিসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে টিনের চাল-বেড়া, প্লাস্টিক চেয়ার ও টেবিল পুড়ে গেছে। পরে সকালে পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেন।

স্থানীয়রা জানান, বেলুহার, বারহাজার, বরিয়ালি গ্রাম নিয়ে উপজেলার রত্নপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড গঠিত। ওই ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী (মেম্বার) হিসেবে ভ্যান গাড়ি প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন সৈয়দ আরিফুল ইসলাম রিপন। ওই ওয়ার্ডে রিপনসহ সাধারণ সদস্য (মেম্বার) পদে সাতজন ও সংরক্ষিত সদস্য পদে তিনজন নারী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে রিপন জনপ্রিয়তা, সমর্থন ও ভোটারদের পছন্দের দিক দিয়ে পিছিয়ে রয়েছেন।

স্থানীয়রা আরও বলেন, ভোটের আগে এলাকার মানুষের সহানুভূতি পেতে রিপন নানা কৌশল অবলম্বন করছেন। তিনি নিজের লোকজন দিয়েই নির্বাচনী অফিসে অগ্নিসংযোগের ঘটনা ঘটাতে পারেন।

তবে আরিফুল ইসলাম রিপন জানান, আমার অস্থায়ী নির্বাচনী অফিসে দুর্বৃত্তরা অগ্নিসংযোগ করেছে। আগুনে চাল-বেড়া প্লাস্টিক চেয়ার পুড়ে আমার কয়েক হাজার টাকার ক্ষতি হয়েছে। কিন্তু কে বা কারা অগ্নিসংযোগ করেছেন তা দেখিনি। এ কারণে থানায় লিখিত অভিযোগ দিতে যেতে পারিনি।

আগৈলঝাড়া থানার পরিদর্শক (তদন্ত) মো. মাজহারুল ইসলাম জানান, আগুনের খবর পেয়ে সকালে ঘটনাস্থলে পরিদর্শন করেছি। সৈয়দ আরিফুল ইসলাম রিপনসহ এলাকার মানুষের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলেছি। আরিফুল ইসলাম রিপনকে থানায় লিখিত অভিযোগ দিতে বলা হয়েছিল। তবে রাত সাড়ে ৭টা পর্যন্ত তিনি কোনো অভিযোগ দেননি। বিষয়টি রহস্যজনক।

আগৈলঝাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম ছরোয়ার জানান, নাশকতা করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করলে কাউকে ছাড় দেওয়া হবে না। সব ধরনের নাশকতা ঠেকাতে পুলিশ প্রস্তুত রয়েছে। বিষয়টি খতিয়ে দেখে ঘটনার সঙ্গে জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here