নালিতাবাড়ীর বাঘবেড় ইউনিয়নে নৌকার হাল ধরতে চায় ইমরান আহমেদ লাল মিয়া।

0
55
আমিরুল ইসলাম,
নালিতাবাড়ী,(শেরপুর) প্রতিনিধি 
আসন্ন ইউপি নির্বাচনে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার বাঘবেড় ইউনিয়নে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন ও নৌকার হাল ধরতে চেয়ারম্যান পদে প্রচারনা চালাচ্ছেন সাবেক ছাত্রলীগ নেতা ইমরান আহমেদ (লাল মিয়া)
 কর্মিবান্ধব ,দুঃসময়ের পরিক্ষিত এই নেতা রাষ্ট্র বিজ্ঞান বিভাগ থেকে বি,এস,এস  বিএড ও এম,এস,এস পাশ করার পর থেকেই জনসেবার উদ্দেশ্যে রাজনীতিতে জড়িয়ে পড়েন। তিনি নাজমুল স্মৃতি বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালনের মাধ‍্যমে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে অধিষ্ঠিত।
জনগণের পাশে থেকে সেবা দেওয়া ও তারুণ্যের শক্তিতে এগিয়ে যাওয়া ইমরান আহমেদ (লাল মিয়া) নিজ ইউনিয়নের রাজনীতিতে সক্রিয় ভুমিকা পালন করছেন। সে ইউনিয়নের বেশ কিছু লোককে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরীর ব‍্যবস্থাও করেন।
শুধু তাই নয়,ইউনিয়নের নেতা কর্মীদের পাশে থেকে সার্বিক সহযোগিতা ও নির্বাচনী প্রচারনা চালাচ্ছেন। দলীয় টিকিট পেতেও চেষ্টা করছেন।
তিনি বাঘবেড় ইউনিয়নের বিভিন্ন ধর্মিয় ও শিক্ষা প্রতিষ্ঠানের সাথে জড়িত।
অপর দিকে-স্থানীয় আওয়ামী লীগের অনেকে বলেন সাবেক কৃষিমন্ত্রী ও নকলা-নালিতাবাড়ী আসনের  সাংসদ বেগম মতিয়া চৌধুরীর আস্থাভাজন হিসেবে তিনি নানামুখী সামাজিক কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন। এতে করে নতুন ভোটার ও তরুণ সমাজের একটি অংশ তার পিছনে কাজ করছেন।
করোনাকালীন সময়ে মাস্ক ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান সহ নিজস্ব অর্থায়নে গরীবদের মাঝে নগদ অর্থ ও খাদ‍্যসামগ্রী বিতরণ করেন।
পাশাপাশি এলাকায় বহু উন্নয়ন মুলক কাজ বাস্তবায়ন করেছেন।উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন নেতৃবৃন্দের সাথেও তার সুসম্পর্ক রয়েছে।
এলাকাবাসী জানান, বাঘবেড় ইউনিয়নটি ৩ ভাগে বিভক্ত। প্রার্থী বেশি হওয়ার কারনে  ভোট বেশি থাকলেও স্বাধীনতার  পর উত্তর বাঘবেড় থেকে আজও কেউ চেয়ারম্যান হতে পারেনি। এবার বাঘবেড় ইউনিয়নের উত্তর এলাকার  সাবেক চেয়ারম্যান প্রার্থীরা ইমরান আহমেদ (লালমিয়া) কে চেয়ারম্যান পদে সমর্থন দিয়েছেন।
ইউনিয়নবাসীর প্রত্যাশা সদাহাস্যোজ্জ্বল শিক্ষিত মানুষ হিসেবে আওয়ামী লীগের মনোনয়ন পেলে ইমরান আহমেদ (লাল মিয়া) নৌকার মাঝি হিসেবে বাঘবেড় ইউপি চেয়ারম্যান পদে বিপুল ভোটে বিজয়ী হবেন।
বাঘবেড় ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক সোহেল রানা বলেন,ইমরান আহমেদ (লালমিয়া) সৎ ও তরুণ নেতা হিসাবে জননন্দিত। আমরা তাকেই দলের মনোনয়ন দেওয়ার দাবী জানাই।
8 নং ওয়ার্ডের জাঙ্গালিয়া কান্দা গ্রামের সাবেক উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার জাহিদ লেবু বলেন,
ইমরান আহমেদ (লাল মিয়া)  দান-খয়রাত মসজিদ মক্তবের অনুদান যতটুক সম্ভব চুপিসারে মানুষের আড়ালে দিতে চান। তিনি কখনোই প্রকাশ করতে চান না।
 খোঁজ নিয়ে জানা যায়,তিনি গত শুক্রবার জাঙ্গালিয়া কান্দা মসজিদে নগদ টাকা বিতরণ করেন এবং কবরস্থানের উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। কোন মিডিয়া বা ফেসবুকেও প্রচার করেননি এবং  করতে দেননি। শুধু তাই নয় প্রতি শুক্রবারেই তিনি বিভিন্ন মসজিদে আলোচনা করে ব্যক্তিগত নগদ টাকা অনুদান দিচ্ছেন।
ভোটাররা জানান, দুঃসময়ে নেতাকর্মীদের পাশে থাকা শিক্ষিত ও শক্তিশালী প্রার্থী  হিসাবে প্রতিদ্বন্দ্বিতার জন্য ইমরান আহমেদ (লালমিয়া) যোগ্য। দলীয় মনোনয়ন পেলে বিপুল ভোটের মাধ‍্যমে চেয়ারম্যান নির্বাচিত হবে।
আওয়ামী লীগের নৌকা প্রতিকের মনোনয়ন প্রত‍্যাশি ইমরান আহমেদ (লালমিয়া) এ সাংবাদিককে জানান,আমি নৌকার হাল ধরতে চাই,দল আমাকে আঞ্চলিকতা বিবেচনা করে মনোনয়ন দিলে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়ে উপজেলার মধ‍্যে বাঘবেড়কে মডেল ইউনিয়নে পরিণত করতে চাই ।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে, সাবেক সফল কৃষিমন্ত্রী বেগম মতিয়া আপার একনিষ্ঠ কর্মী হিসেবে নিজেকে এগিয়ে নিতে চাই।
আমার উদ্দেশ্য বিনামুল্যে গরীব অসহায়দের মাঝে সরকারি-বেসরকারী সুবিধা পৌঁছে দেওয়া, শিক্ষিত সমাজ,ঘুষ-দূর্নীতি ও মাদকমুক্ত ইউনিয়ন গড়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here