বরগুনা আরো ৪ চীনা নাগরিক করোনা আক্রান্ত

0
5
মোঃ অপু মিয়া
বরগুনা জেলা প্রতিনিধিঃ
বরগুনার তালতলী উপজেলায় কয়লা ভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রের  নতুন করে আরো চার চীনা নাগরিক করোনায় আক্রান্ত হয়েছে। এর আগে  এই  তাপবিদ্যুৎ কেন্দ্রের ২২ জন চীনা নাগরিক করোনায় আক্রান্ত হয়েছিলেন। বরগুনা জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেন।
সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জ্বর, সর্দি ,কাশি, মাথাব্যাথা নিয়ে শনিবার তালতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কেন্দ্রে তাপবিদ্যুৎ কেন্দ্রে আক্রান্ত হওয়ার ৪ চীনা নাগরিক নমুনা দেয়। সেখান থেকে নমুনা নমুনা পরীক্ষার জন্য বরিশাল পিসিআর ল্যাবে পাঠানো হয়। বরগুনা জেলা স্বাস্থ্য বিভাগের কাছে নমুনা পরীক্ষার প্রতিবেদন পাঠানো হয়। ওই প্রতিবেদনে বলা হয় নমুনা দেয়া ৯ জন করোনা সংক্রমিত বলে উল্লেখ করা হয়। এর মধ্যে আমতলীতে ৪ জন, তালতলীতে নির্মাণাধীন কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রের ৪ চীনা নাগরিক সহ ৫ জন। স্থানীয়রা জানান প্রকল্প কর্মকর্তা এবং নির্মাণ শ্রমিকরা অহরহ বাইরে ঘুরাঘুরি করছে।আক্রান্ত ব্যক্তিদের সুচিকিৎসার জন্য তাদেরকে আসোলেশনে রাখা হয়েছে।
যে স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে করোনা ভাইরাসের মহামারী শুরুর পর থেকে এখন পর্যন্ত বরগুনা জেলায় ৩ হাজার ৯৪১  করোনায় আক্রান্ত হয়েছেন।  মারা গেছেন ১০৯জন।
প্রকল্প এলাকায় বাসিন্দা শাহাদাত হোসেন বলেন এক সপ্তাহ আগে এই তাপবিদ্যুৎ কেন্দ্রে এক সাথে ২২ জন করোনায় আক্রান্ত হয়, কিন্তু আজ আবার তার চীনা নাগরিক করোনায় আক্রান্ত হয়েছে। এই তাপবিদ্যুৎ কেন্দ্রের লোকজন যদি বাইরে ঘোরাফেরা করে তাহলে এই উপজেলায় করোনার মহামারী ছড়িয়ে পড়বে।
এ বিষয়ে বরগুনা সিভিল সার্জন ডা. মারিয়া হাসান বলেন, তালতলী তাপবিদ্যুৎ কেন্দ্রের ৪ চীনা নাগরিক সহষ ৫ জন করোনায় আক্রান্ত। তাদেরকে আইসোলেশনে রাখা হয়েছে৷ বিষয়টি আমরা প্রশাসনকে অবহিত করেছি৷ প্রশাসন প্রয়োজনীয় সকল ব্যবস্থা নিবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here