প্রার্থীদের আনাগোনায় নালিতাবাড়ীতে  ইউনিয়ন পরিষদ নির্বাচনের হাওয়া বইছে।

0
93
আমিরুল ইসলাম,
নালিতাবাড়ী,(শেরপুর)প্রতিনিধিঃ
এখনো তফসিল ঘোষনা না হলেও শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় প্রার্থীদের আনা-গোনা আর ভোটারদের আলাপ-আলোচনায় ইউপি নির্বাচনের হাওয়া বইছে।
জানাগেছে,জেলার সিমান্তবর্তী ও গুরুত্বপূর্ণ উপজেলাটি  নালিতাবাড়ী পৌরসভা ও ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত। যা জেলার ভিভিআইপি উপজেলা হিসেবে পরিচিত।
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে ইতিমধ্যেই সব ইউনিয়নেই সম্ভাব‍্য প্রার্থীরা নিজ নিজ এলাকায় ভোটারদের দোয়া ও সমর্থন কামনা করে ব‍্যানার,প‍্যানা ও পোষ্টার লাগিয়েছেন। এবারের ইউপি নির্বাচনে বিএনপি অংশ গ্রহন না করার ঘোষণায় ও অন‍্য রাজনৈতিক দলের প্রার্থী না থাকায় প্রতিটি ইউনিয়নেই আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীর ছড়াছড়ি।
নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই প্রার্থী ও ভোটারদের মাঝে নির্বাচনী উত্তাপ ছড়িয়ে পড়ছে। বর্তমানরা ছাড়াও প্রত‍্যেক ইউনিয়নেই ৫/৬ জন করে আওয়ামী লীগের মনোনয়ন প্রত‍্যাশায় চেয়ারম্যান পদে দলীয় ভাবে চেষ্টা-তদ্বির চালাচ্ছেন।
উপজেলার গ্রামীন হাট-বাজার ও পাড়া-মহল্লায় ভোটারদের সাথে ব‍্যাপক মতবিনিময়,গণসংযোগ চালাচ্ছেন ইউপি চেয়ারম্যান প্রার্থীরা। পাশাপাশি থেমে নেই ১২ টি ইউনিয়নের ওয়ার্ড মেম্বার এবং সংরক্ষিত আসনের মহিলা মেম্বার প্রাথীরা,তারাও নানাভাবে  প্রচারনা চালাচ্ছেন।
নির্বাচন বিশেষজ্ঞরা জানায়,দলিয় প্রতিক থাকলেও  ইউপি নির্বাচন অনেকটাই ব‍্যাক্তির জনপ্রিয়তার উপর জয়-পরাজয় নির্ভর করে।
নির্বাচন অফিস জানান,পৌরসভা ছাড়া উপজেলার ১২টি ইউনিয়নে মোট ভোটার সংখ‍্যা ১ লাখ ৯৬ হাজার ৬ শ ৬০ জন।
গণসংযোগ চলাবস্থায় দেখা হলে উপজেলার ১ নং পোড়াগাঁও ইউপি চেয়ারম্যান প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওঃ জামাল উদ্দিন এসাংবাদিককে বলেন, আমি আ’লীগের মনোনয়ন প্রত‍্যাশায় নেতৃবৃন্দ ও জনগণকে সাথে নিয়ে দির্ঘদিন থেকে প্রচারণা চালাচ্ছি। অসহায় মানুষদের পাশে থেকে নানা সহযোগিতা করায় জনগণের ব‍্যাপক সমর্থন পাচ্ছি। তদন্তকরে দল আমাকে নৌকা প্রতিক দিলে বিপুলভোটে জয়লাভ করব ইনশাআল্লাহ।
পোড়াগাঁও ইউনিয়ন আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হজরত আলী ও স্বাস্থ্যবিষয়ক সম্পাদক আয়নাল হক জানান-উচ্চ শিক্ষিত,সৎ,ও কর্মিবান্ধব জনপ্রিয় নেতা হিসেবে পোড়াগাঁও ইউপি নির্বাচনে মাওঃ জামাল উদ্দিনকে নৌকা প্রতিক দেয়া হলে আমরা ঐক্যবদ্ধ ভাবে বিপুল ভোটে নৌকা প্রতিককে বিজয়ী করব। ইউনিয়নের প্রায় ৮০% ভোটার ক্লিন ইমেজের প্রার্থী মাওঃ জামাল উদ্দিনের সাথে রয়েছে। দল গতবারের কোন বিদ্রোহী বা বিতর্কিত ব‍্যাক্তিকে মনোনয়ন দিলে আমরা মানবনা।
বারমারী বাজারের ব‍্যবসায়ী আবু সামা জানায়,মানুষ পরিবর্তন চায়,এবার অধিকাংশ ভোটাররা শিক্ষিত,যোগ‍্য,নতুন ও  উন্নয়নের জন‍্য এগিয়ে থাকা  মাওঃ জামালের মত জনপ্রিয় চেয়ারম্যান প্রার্থীকে ভোট দিবে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা বিল্লাল হোসেন জানান, দেশে ধাপে-ধাপে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নালিতাবাড়ীতে অচিরেই ইউপি নির্বাচনের তফসিল ঘোষনা হতে পারে। আমাদের সার্বিক প্রস্তুতি রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here