মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে কক্সবাজার জার্নালিস্ট এসোসিয়েশন বদ্ধ পরিকর।

0
9

রমজান আহমেদ 

কক্সবাজার প্রতিনিধিঃ

মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে কক্সবাজার জার্নালিস্ট এসোসিয়েশন বদ্ধ পরিকর। সে লক্ষে কাজ করে যাচ্ছে সম্প্রতি গঠিত হওয়া কক্সবাজার জার্নালিস্ট এসোসিয়েশন। সোমবার (৩০ আগস্ট) বিকেলে কক্সবাজারের পর্যটন মোটেল শৈবাল এর সম্মেলন কক্ষে অনুষ্টিত সংগঠনের বিশেষ বর্ধিত সভায় বক্তারা এসব কথা বলেন।

যুগ্ম সাধারন সম্পাদক সাইমুন আমিনের পবিত্র কোরআন তেলাওয়াত এর মধ্য দিয়ে বর্ধিত সভার কার্যক্রম শুরু করা হয়।

শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, সভাপতি হারুনুর রশিদ। এরপর সকলের উন্মুক্ত আলোচনার মাধ্যমে সংগঠনের অগ্রগতি ও করনীয় বিষয়ক আলোচনা করা হয়।

এসময় বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে এক মিনিট নিরবতা পালন করা হয়।

অনুষ্টিত সভায় অনেকগুলো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহিত হয়। এর মধ্যে সংগঠনের গঠনতন্ত্র প্রনয়ন, ভবিষ্যত কর্মপরিধি ও কর্মপরিকল্পনা প্রনয়ন এবং সাংগঠনিক শৃংখলা রক্ষার বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনায় অংশ নেন বক্তারা। এছাড়া শৃংখলা ভঙ্গের দায়ে কয়েকজনের সদস্যপদ সাময়িক স্থগিত ও আবেদনকারী কয়েকজন নতুন সহকর্মীকে সদস্যপদ দেয়ার সিদ্ধান্ত গৃহিত হয়।

গুরুত্বপূর্ন বক্তব্য রাখেন, সাধারন সম্পাদক মোহাম্মদ সেলিম। তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে কক্সবাজার জার্নালিস্ট এসোসিয়েশন বদ্ধ পরিকর। সে লক্ষেই কাজ করছে কক্সবাজার জার্নালিস্ট এসোসিয়েশন।

তিনি বলেন, কক্সবাজারের কিছু দুষ্কৃতিকারী কক্সবাজার জার্নালিস্ট এসোসিয়েশন এর বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র শুরু করেছে। এই ষড়যন্ত্র থেকে রক্ষা পেতে সবাইকে সতর্ক থাকতে হবে। তিনি বলেন, ষড়যন্ত্রকারী যতই শক্তিশালী হোক তাকে প্রতিহত করা হবে। সংগঠনের ভীত মজবুত করতে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। কক্সবাজারের নির্যাতিত নিপিড়িত মানুষের পাশে থেকে তাদের মানবিক উন্নয়নে কক্সবাজার জার্নালিস্ট এসোসিয়েশন কাজ করবে বলে অঙ্গিকার ব্যক্ত করে সবার সহযোগিতা কামনা করেন তিনি।

সংগঠনের সভাপতি হারুনুর রশিদ তার সমাপনী বক্তব্যে বলেন, একজন পেশাদার সাংবাদিক সবসময় সমাজের অনিয়ম অসঙ্গতি তার লেখনীর মাধ্যমে তুলে ধরবেন এটাই স্বাভাবিক। পাশাপাশি তারা তাদের অধিকার নিয়ে খুবই সচেতন। সংগঠনের কোন সংবাদকর্মী কোথাও কারও দ্বারা অধিকার ক্ষুন্ন হলে তার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন।

তিনি বলেন, আমরা আমাদের অধিকারের প্রশ্নে কখনো অপোষ করবো না। আমরা কারও রক্ত চক্ষুকে ভয় পাইনা। আমরা মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে অবিচল।

সংগঠনের সভাপতি হারুনর রশিদের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মোঃ ফারুকের সঞ্চালনায় গুরুত্বপূর্ন বক্তব্য রাখেন, সিনিয়র সহ-সভাপতি স ম ইকবাল বাহার চৌধূরী, আব্দু রাজ্জাক, মুকিম খান।

সভায় বক্তব্য রাখেন, যুগ্ন সাধারণ সম্পাদক সাইমুন আমিন, সাংগঠনিক সম্পাদক মো: ফারুক, অর্থ সম্পাদক এম সাইফুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ সাহেদ, সহ-সাধারণ সম্পাদক সাখাওয়াত হোছাইন, সহ অর্থ সম্পাদক, আকতার কামাল সোহেল, মহিলা বিষয়ক সম্পাদিকা শাহেনুর আক্তার, সদস্য জোবাইরুল ইসলাম জুয়েল ও অন্যান্য সদস্যবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন, সদস্য মো: মনসুর আলম, মীর মোশারফ হোসেন, মো: রাসেল, ইয়াছিন আরাফাত, মোহাম্মদ বিন আবদুল্লাহ, রমজান আলী, নুরুল আবছার, ওমর ফারুক বুলবুল, আমান উল্লাহ আনোয়ার, মো: আব্দুল গফুর, মুফিজুল ইসলাম মফি, মোহাম্মদ হোছাইন সাইদ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here