শেরপুরে পাথরের বিষ্ণুমুর্তি উদ্ধার করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

0
4
 শেরপুর(বগুড়া) থেকে এজেড হীরাঃ
বগুড়ার শেরপুরের নিভৃত পল্লীর  পাথরচাটা পুকুর থেকে ২৯ আগস্ট রোববার সন্ধ্যায়  ৭ কেজি ওজনের একটি পাথরের  বিষ্ণুমুর্তি উদ্ধার করেছেন  উপজেলা নির্বাহী কর্মকর্তা।
জানা যায়, বগুড়ার শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়নের গোড়তা গ্রামের নারদ শীলের ছেলে শ্রী সবুজ শীল(১২) তাহাদের বাড়ির  সংলগ্ন  পাথরচাটা নামক  পুকুরে ২৯ আগস্ট রোববার দুপুরে গোসল করতে নামে। এ সময় তার পায়ের সাথে বিষ্ণুমুর্তির সংস্পর্শ হয়। কিছু একটা আছে ভেবে পানির নীচ থেকে   সে মুর্তিটি  উঠিয়ে তার  বাড়িতে নিয়ে যায়। পরবর্তীতে তার পরিবারের লোকজন  ভবানীপুর  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদকে  মুর্তি প্রাপ্তির কথা  জানায়।  এঘটনা জেনে  ওই ইউপি চেয়ারম্যান তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলামকে অবহিত করেন। পরে ওইদিন সন্ধ্যায় নির্বাহী কর্মকর্তা থানা পুলিশকে সাথে নিয়ে ঘটনাস্থলে গিয়ে মুর্তিটি উদ্ধার করে নিয়ে আসে।
উল্লেখ্য এর আগেও ওই পুকুর থেকে দুটি কষ্ঠি পাথরের মুর্তি উদ্ধার করা হয়েছিল।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলাম খবর পেয়ে বিষ্ণু মুর্তিটি উদ্ধার  করে শেরপুর থানায় রাখা হয়েছে   এবং  মুর্তিটি প্রত্নতত্ত বিভাগে হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে তিনি  গনমাধ‍্যমকে জানান ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here