আশুলিয়ায় সংবাদ সংগ্রহ কালে সাংবাদিকের উপর হামলা।

0
31

মোঃসোহান আহমেদ সানাউল

নিজস্ব প্রতিবেদকঃ

সাভারের আশুলিয়ায় একটি অনুমোদনহীন ভাবে নির্মাণধীন নয়তলা ভবনের সংবাদ সংগ্রহ করতে গিয়ে সন্ত্রাসী হামলা ও শারীরিক নির্যাতনের শিকার হয়েছেন জনপ্রিয় বেসরকারি টিভি চ‍্যানেল সময় টেলিভিশনের ফটো সাংবাদিক ও আশুলিয়া প্রেসক্লাবের সদস্য মোঃমনির হোসেন।আহত সাংবাদিক ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।তবে এ ঘটনায় এখন পযর্ন্ত দুইজনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার ৩০ জুলাই বিকেলে আশুলিয়ার পল্লীবিদ্যুৎ কবরস্থান রোডের আমিন মডেল টাউন এলাকায় সাংবাদিকের উপর হামলার এই নিন্দা জনক ঘটনা ঘটে।

আমিন মডেল টাউন এলাকার লাগানো সিসি টিভি ক‍্যামেরায় পুরো ঘটনাটি রেকর্ড হয়েছে। ফুটেজে ওই সাংবাদিককে মারধর ও লাঞ্ছিতের বিষয়টি স্পষ্ট হয়। ফুটেজে দলবদ্ধ হয়ে টেনেহিঁচড়ে ওই সাংবাদিককে মারধর করতে দেখা যায়।

এ ব‍্যাপারে ভুক্তভোগী ফটো সাংবাদিক মনির হোসেন বলেন, অবৈধ ভাবে নির্মিত হওয়া নয়তলা ভবনের ছবি সংগ্রহের জন্য আমি সেখানে যাই। এসময় ক্যামেরা দিয়ে ফুটেজ সংগ্রহ করছিলাম আমি। কিছু বুঝে ওঠার আগেই ১০-১২জন আমার উপর অতর্কিত হামলা চালায়। এসময় আমাকে গালিগালাজ ও এলোপাথারি কিল-ঘুষি মারতে থাকে সন্ত্রাসীরা। পরে স্থানীয় ও পুলিশের সহায়তায় আমি প্রাণে বাঁচি। এসময় পুলিশ দুইজনকে আটক করলেও বাকীরা পালিয়ে যায়। তবে এঘটনায় ভবন মালিকের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাদের কাউকেই পাওয়া যায়নি।

এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) শফিউল্লাহ শিকদার বলেন, সময় টিভির ফটো সাংবাদিককে মারধরের ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। এঘটনায় আইনগত বিষয়টি এখনো প্রক্রিধীন।

এ ব্যাপারে সাভার ক্যান্টনমেন্ট বোর্ডের এক্সিকিউটিভ অফিসার মোহাম্মদ বশিরুল হক ভূঁইয়া জানান আমি খবরটি পেয়েই  ঘটনাস্থল পরিদর্শন করি,এবং নোটিশ দিয়ে আসি।ভবনের বাসিন্দাদের ১০ দিনের মধ্যে ভবন ত‍্যাগ করতে বলি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here