শাস্তির বদলে খাবার দিলেন মানবিক ইউএনও।

0
5

রাহাদ সুমন,

বানারীপাড়া(বরিশাল)প্রতিনিধিঃ
বরিশালের বানারীপাড়ায় কোভিড-১৯ প্রাণঘাতি করোনাভাইরাসের বিস্তার রোধকল্পে চলমান লকডাউনের বিধি নিষেধ অমান্য করে রিকশা ও ট্রলার চালানো চালকদের মোবাইল কোর্টে জেল কিংবা জরিমানা না করে খাবার ( চাল) দিয়েছেন মানবিক ইউএনও রিপন কুমার সাহা। রিকশা – ট্রলার না চালানো ও ঘরে থাকার শর্তে
 গত বুধ ও বৃহস্পতিবার দুপুরে বানারীপাড়া পৌরসভা চত্বরে  তিনি  দু’ শতাধিক চালককে ১০ কেজি করে চাল দেন। এছাড়া ৩৩৩ হটলাইনের মাধ্যমে তাদের আরও খাদ্য সহায়তার আশ্বাস দেন।
এসময় বানারীপাড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল,থানার ইন্সপেক্টর(তদন্ত) মোঃ জাফর আহম্মেদ,ভেটেনারি সার্জন মনামী রহমান উর্মী প্রমুখ উপস্থিত ছিলেন।  এ প্রসঙ্গে বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা বলেন পেটের দায়ে  তাদের যাতে রিকশা ও ট্রলার নিয়ে বের হতে না হয় এবং পরিবার পরিজন নিয়ে ঘরে থাকতে পারেন এজন্য মানবিক দৃষ্টিকোনে হতদরিদ্র এসব শ্রমিকদের শাস্তির বদলে খাবার (চাল) দেওয়া হয়েছে। লকডাউনের কারনে কর্মহীন হয়ে পড়া দরিদ্র পরিবারের জন্য ৩৩৩ হটলাইনসহ ভিজিএফ ও ওএমএস কার্যক্রম চালু রয়েছে বলেও জানান তিনি। এদিকে দরিদ্র রিকশা ও ট্রলার শ্রমিকদের মোবাইল কোর্টে শাস্তির বদলে তাদের অসহায় পরিবারের জন্য খাবার দিয়ে  মানবতার দৃষ্টান্ত স্থাপন করায় উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহাকে বানারীপাড়া প্রেসক্লাব নেতৃবৃন্দসহ স্থানীয় সচেতন মহল অভিনন্দন ও সাধুবাদ জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here