মুলাদীতে এক মাসেও সংস্কার হয়নি ভাঙা সড়ক,জনভোগান্তি চরমে।

0
3

আরিফুল হক তারেক
মুলাদী (বরিশাল) প্রতিনিধি:

মুলাদীতে ভাঙার এক মাসেও সংস্কার হয়নি বেপারীর হাট-সোনামদ্দিন বন্দর সংযোগ সড়ক। এতে ভোগান্তিতে পড়েছেন চরকালেখান ইউনিয়নের কয়েক হাজার মানুষ। ভাঙা সড়কে স্থানীয়রা সুপারিগাছ ও বাঁশ দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছে। মাঝে মধ্যে সাধারণ মানুষ দুর্ঘটনার শিকার হচ্ছেন।
জানা গেছে, চরকালেখান ইউনিয়নের কায়েতমারা গ্রামের সড়কটি বেপারীর হাট ও সফিপুর ইউনিয়নের সোনামদ্দিন বন্দরে যোগাযোগের জন্য সহজপথ। স্থানীয়দের এই সড়ক দিয়ে বেপারীর হাট লঞ্চঘাট, লক্ষীপুর মাধ্যমিক বিদ্যালয়, চরকালেখান আদর্শ কলেজ, চরকালেখান আইডিয়াল মাধ্যমিক বিদ্যালয়, চরকালেখান কামিল মাদরাসা, বাজারসহ বিভিন্ন স্থানে যাতায়াত করতে হয়।
কায়েতমারা গ্রামের বাসিন্দা ও যুবলীগ নেতা শফিকুল ইসলাম মিলন মোল্লা জানান, প্রায় এক মাস আগে সড়কটি কায়েতমারা গ্রামের মতিউর রহমান মোল্লার বাড়ির কাছে ভেঙে যায়। ভারী বর্ষণ ও খালের পানি বৃদ্ধির ফলে ছোট ভাঙন সৃষ্টি হয়। পরে পানির  ভাঙা জায়গাটি বড় হয়ে গেছে। গ্রামের লোকজন সুপারিগাছ ও বাঁশ দিয়ে বর্তমানে চলাচল করছে।
ইতোমধ্যে কয়েকজন পানিতে পড়ে আহত হয়েছেন। দ্রুত সড়কটি সংস্কার করা প্রয়োজন। স্থানীয় ইউপি সদস্য রাশেদ বেপারী বলেন, ভাঙা সড়কের ফলে গ্রামের মানুষ ভোগান্তিতে পড়েছেন। বেপারী হাটের ব্যবসায়ীরা এই সড়ক দিয়ে সোনামদ্দিন বন্দর থেকে মালামাল আনা নেওয়া করতো। এখন তাদের অনেকটা পথ ঘুরে যেতে হয়।
চরকালেখান ইউনিয়ন চেয়ারম্যান মিরাজুল ইসলাম সরদার জানান,গত ১৮ জুলাই নতুন পরিষদ দায়িত্ব নিয়েছেন। এখন পর্যন্ত কোনো বরাদ্দ হাতে পাননি। বরাদ্দ পেলে অগ্রাধিকার ভিত্তিতে সড়কটি সংস্কার করার ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here