কালীগঞ্জে কুল্যাপাড়ার শেখ ফার্মেসীর উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২১পালিত।

0
11
আব্দুস সালাম (জয়)
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার রাখালগাছি ইউনিয়নের কুল্যাপাড়া গ্রামে“মেসার্স শেখ ফার্মেসী” এর উদ্যোগে বৃক্ষরোপণ,ফলজ ও বনজ উদ্ভিদ বিতরণ করা হয়েছে। ২৪/০৭/২০২২ (শনিবার) সকাল ১১ টার সময় স্থানীয় বাজারে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।
উদ্ভিদ বিতরণের সময় উপস্থিত ছিলেন স্বপ্নচূড়া সামাজিক সংগঠনের সাধারণ সম্পাদক শেখ মেহেদী হাসান, সহ-সভাপতি জহিরুল ইসলাম,অর্থ সম্পাদক নাজমুস সাকিব (জনি) সহ স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ‌
এসময় শেখ মেহেদী হাসান বলেন, গাছ মানুষের পরম বন্ধু। শুধু অক্সিজেন নয় প্রয়োজনীয় জ্বালানি, ঘর করার কাঠ, পশু পাখিদের আহার এবং ফলমূল আমরা গাছ থেকে পেয়ে থাকি। কিন্তু সরকারি পদক্ষেপ থাকার পরও প্রতিনিয়তই কিছু গাছ খেঁকো মানুষ প্রকৃতির বন্ধু গাছকে হত্যা করে যাচ্ছে। বৃক্ষরোপণের উপকারিতা ব্যাপক, গাছ গরমের উষ্ণতা থেকে পরিবেশকে শীতল রাখে। গাছপালা থাকার কারণে দেশে বৃষ্টিপাত হয়। আমরা প্রায়ই একটা কথা শুনে আসছি ‘গাছ লাগান পরিবেশ বাঁচান’। এর অর্থ হচ্ছে পরিবেশ বাঁচাতে হলে বেশি বেশি গাছ লাগাতে এবং গাছের পরিচর্চা করতে হবে। গাছের সঠিক পরিচর্যা করতে হবে। তাই আসুন আমরা বেশি বেশি বৃক্ষরোপন করি সুন্দর একটি দেশ গড়ি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here