শেরপুরে প্রধানমন্ত্রীর উপহারের স্বপ্নের  ঘর মেরামত নজরদারিতে ব‍্যস্ত এসিল‍্যান্ড

0
28
এ জেড হীরা
শেরপুর(বগুড়া )প্রতিনিধিঃ
বগুড়ার শেরপুরের কয়েরখালি করোতোয়া খালের পাড়ে নির্মিত আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন ব্যাক্তিদের জন‍্য বরাদ্দ মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের  ক্ষতিগ্রস্ত স্বপ্নের রঙ্গিন  ঘর মেরামত কাজ  দাপ্তরিক অন‍্যান‍্য  কাজের  গুরুত্বপূর্ণ  ভুমিকা রেখেই কঠোর নজরদারিতে প্রতিনিয়ত  ব‍্যস্ত সময়   অতিবাহিত  করছেন  শেরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছা. সাবরিনা শারমিন।
বগুড়া জেলা প্রশাসক মো. জিয়াউল হকের নির্দেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলামের তত্বাবধানে সংস্কার কাজ শুরু থেকে প্রত‍্যহ রোদ বৃষ্টি উপেক্ষা করে মেরামত কাজ পরিদর্শন ও তদারকি  করছেন উপজেলা প্রশাসনের  এই নারী কর্মকর্তা ।
 সরেজমিনে বন‍্যা প্রবন শেরপুর উপজেলার খানপুর ইউনিয়নের কয়েরখালি করোতোয়া খালের পুর্ব তীরে    গিয়ে দেখা যায়, মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘরের ধসে যাওয়া  স্হানে  বালু দিয়ে ভরাট করা হচ্ছে। সড়ক ও জনপথ বিভাগের  বিটুমিনের ড্রাম আর
 বগুড়া পানি উন্নয়ন বোর্ডের জিও ব্যাগে বালু ভরে মাটি ধস রোধ করতে ব‍্যস্ত শ্রমিকেরা।
আবহমান গ্রাম বাংলার জারি গান গাইতে গাইতে বাঁশের খুটি মাটিতে পুঁতে ফেলতে  কাজ করে যাচ্ছে প্রায় ২৫ জনের মতো ঘাম ঝরানো একদল  শ্রমিক। প্রতিদিন পরিদর্শনে যাওয়ায় প্রধানমন্ত্রীর উপহারের ঘরে থাকা মানুষগুলোর সাথে বর্তমানে অনেকটাই  আপন মহিমায় মিশে  গেছেন ওই কর্মকর্তা  । এখানকার   অসহায় মানুষ গুলোর  সমস্যার কথাও  শুনেন গভীর  মনযোগী হয়ে। তারা  প্রয়োজনেও ভীড়ছেন সদালাপি  এসিল্যান্ডের  নিকট।
 এছাড়াও মেরামত কাজে এলজিইডি, বগুড়া পানি উন্নয়ন বোর্ড, গণপূর্ত বিভাগ ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত থেকে সার্বক্ষণিক  সহযোগিতা করে যাচ্ছেন।
   আশ্রয়ন প্রকল্পের  ঘরে থাকা   গৃহহীন মমতার খাতেনের সাথে  সাথে কথা বললে তিনি  জানান,  আমরা প্রধানমন্ত্রীর ঘরপেয়ে  খুশি,  মাটি সরে যাওয়ার  কারনে একটু ক্ষতিগ্রস্ত হয়েছিল। এখন আমাদের   ঘরের মেরামত কাজ চলছে। অনেক গুরুত্ব সহকারে কাজ করছে সবাই। এসিল্যান্ড আপা প্রতিনিয়ত  এখানে এসে  মেরামত কাজ তদারকি করছেন। যাতে ভাল ভাবে কাজগুলো হয়।
এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সাবরিনা শারমিন বলেন, বগুড়া জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা  মোতাবেক মেরামত কাজ নিয়মিত তদারকি করছি। প্রকল্প সংশ্লিষ্ট সকলেই আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। এ মুহূর্তে সকলের সহযোগিতা একান্ত কাম্য বলে নারী এই কর্মকর্তা  আশা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here