বাগাতিপাড়ায় পুকুরে ধসে গেছে পাকা সড়ক-যোগাযোগ ব্যবস্থা বিপর্যায়ের আশঙ্কা।

0
3
মূসা আকন্দ
নাটোর প্রতিনিধি: 
নাটোরের বাগাতিপাড়ায় সদর ইউনিয়নের শ্রীরামপুর এলাকার সাহের আলীর পুকুরে সড়কের ১২ থেকে ১৫ ফুট জায়গার মাটি ভেঙ্গে মূল সড়কের কিছু অংশ পুকুরের মধ্যে ধসে গেছে। ফলে ৬ গ্রামের মানুষের যোগাযোগ ব্যবস্থা হুমকিতে পড়ার আশঙ্কা।
স্থানীরা জানায়, কয়েকমাস আগে থেকেই সড়কটিতে ফাটল ধরে ছিল। গত ১০ দিন আগে একদিনের বর্ষণে পুকুরের পাড়টি ধ্বসে পড়ায় সড়কের এই ভাঙ্গন সৃষ্টি হয়েছে। তাদের আশঙ্কা, দ্রুত সড়কটি সংস্কার করা না হলে বর্ষার পানিতে সড়কটি ভেঙ্গে পুকুরের মধ্যে বিলিন হয়ে যাবে। তখন কয়েকটি গ্রামের মানুষের ভোগান্তির শেষ থাকবেনা। তাই অনতিবিলম্বে পুকুরের পাড়ে গাইড ওয়াল দিয়ে সড়কটি দ্রুত সংস্কারের দাবী জানিয়েছেন তাঁরা।
পুকুর মালিক সাহের আলী বলেন, সড়কটি যেহেতু সরকারের, সংস্কার তাদেরই করতে হবে। এখানে আমার কিছু করার নেই।
স্থানীয় ইউপি সদস্য আজগর আলী বলেন, শ্রীরামপুর, স্বরুপপুর, সাইলকোনা, কামারপাড়া, ঠেঙ্গামারা এবং গৌরিপুর গ্রামের মানুষের উপজেলা ও জেলায় যোগাযোগের একমাত্র সড়ক। সড়কটি দেখেছি খুব খারাপ অবস্থা, যেকোন মুহুর্তে বাঁকি অংশও ধসে যাবে।
সড়কটি দিয়ে নিয়মিত চলাচলকারী ফাগুয়াড়দিয়াড় ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য ফজলুর রহমান বলেন, সড়কটি ধসে যাওয়ার আগে উপজেলা প্রকৌশলী অফিসে দুইবার মৌখিক ভাবে জানিয়েছি। এখন ধসে গেছে, বৃষ্টি হলে অথবা ভারী কোন গাড়ি যাওয়ার সময় পুরো সড়কটি পুকুরের মধ্যে বিলিন হয়ে যাবে। তখন কয়েকটি গ্রামের মানুষের ভোগান্তির শেষ থাকবেনা।
সরজমিনে গিয়ে দেখা যায়, পুকুরের পাড় ধ্বসে পড়ায় শুরু হয়েছে মূল সড়কে ভাঙ্গন। দেখা দিয়েছে ফাটল, যে কোন সময় পুকুরের মধ্যে ধসে যেতে পারে। এবং ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা।
এ বিষয়ে উপজেলা প্রকৌশলী আজিজুর রহমান বলেন, সড়কটি ধসে পড়ার খবর পেয়েছি। যত দ্রুত সম্ভব সড়কটি মেরামতের ব্যবস্থা করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here