শেরপুরে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিচ্ছে স্বেচ্ছাসেবক দল।

0
6

আবু নাঈম

শেরপুর জেলা প্রতিনিধিঃ

সারাদেশে করোনা রোগী ও মৃতের সংখ্যা হুহু করে বাড়ছে। শেরপুরেও এর ব্যতিক্রম নয়। করোনা মহামারীর কারণে সিলিন্ডারের আকাল পড়েছে, বেড়েছে দামও। বহু দরিদ্র রোগী অর্থাভাবে অক্সিজেন না পেয়ে মারা যাচ্ছেন। জরুরি ভিত্তিতে অক্সিজেন দিতে হবে, এমন অনেক রোগীকে হাসপাতালে নেওয়ার সময় পাওয়া যাচ্ছে না, তার আগেই অক্সিজেনের অভাবে প্রাণহানি ঘটছে।

এ অবস্থায় শেরপুরে অসহায় করোনা রোগীদের বিনামূল্যে অক্সিজেন সার্ভিস নামে একটি প্রজেক্ট চালু করেছে Do Something Foundation ও Blood Sainik Bangladesh, শেরপুর শাখা।

এরই ধারাবাহিকতায় গতকাল সোমবার স্বেচ্ছাসেবী সংগঠন দুটির উদ্যোগে মোঃ মস্তুফা কামাল (৪২) নামে একজন মুমূর্ষু করোনা রোগীর বাসায় বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শে অক্সিজেন সেবা প্রদান এবং একজন ডাক্তারের তত্ত্বাবধানে তার চিকিৎসা ব্যবস্থা করে দেয়া হয়।

এসময় ফ্রি অক্সিজেন সার্ভিস শেরপুরের সমন্বয়ক আল আমিন রাজু,আশরাফুল আলম,আশরাফুল ইসলাম, মাজাহারুল ইসলাম, আল আমীন,ইমান আলীসহ রক্তসৈনিক টিমের সদস্যরা উপস্থিত ছিলেন।

ফ্রি অক্সিজেন সার্ভিস, শেরপুরের সমন্বয়ক
আল আমিন রাজুর সাথে কথা হলে তিনি জানান,সারা দেশের ন্যায় শেরপুরে করোনা পরিস্থিতি দিন দিন খারাপ হচ্ছে ফলে বাড়িতে হোম আইসোলেশনে থাকা রুগীদের জরুরি অবস্থায় অনেক সময় অক্সিজেন ও ঔষধের ঘাটতি দেখা দেয় সেই ঘাটতি পূরণ করতে প্রাণের ঝুঁকি নিয়েও মানবতার কল্যাণার্থে আমরা এক ঝাঁক তরুণ এই মরিয়া চেষ্টা করে যাচ্ছি।

স্বেচ্ছাসেবীদের এমন সেবামূলক কাজের প্রশংসা করে শেরপুরের সচেতন মহলের অনেকেই তাদের প্রতি দোয়া ও শুভকামনা জানিয়ে বলেন, ‘করোনা রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন সরবরাহ অনেক বড় এক মহৎ কাজ। এমন মহান কাজে নিজেদের নিয়োজিত রাখায় আমরা শেরপুরের মানুষ স্বেচ্ছাসেবীদের প্রতি কৃতজ্ঞ মহান আল্লাহর কাছে এমন স্বেচ্ছাসেবীদের দোয়া ও নেক হায়াত কামনা করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here