আর ধরে রাখা গেল না নাটোরের ব্যবসায়ীদের

0
2
মুসা আকন্দ
নাটোর প্রতিনিধি: 
আর ধরে রাখা গেল না নাটোরের ব্যবসায়ীদের। কঠোর লকডাউনের চতুর্দশতম দিনে সরকারি প্রজ্ঞাপন জারি হওয়ার আগেই অধিকাংশ দোকান পাট খুলে বেচা বিক্রি শুরু করে দিয়েছেন তারা। বুধবার ভোর থেকেই তারা তাদের ব্যবসা প্রতিষ্ঠানের একটি করে সাটার খুলে তাদের ব্যবসা শুরু করেন। এসময় আইন-শৃঙ্খলা বাহিনী অথবা জেলা প্রশাসনের কোনো ভ্রাম্যমান আদালতের অভিযান চোখে পড়েনি।
অথচ গত ২৪ ঘন্টায় নাটোর সদর হাসপাতালে করোনা ভাইরাস আক্রান্ত হয়ে ও উপসর্গে ৩ জন মারা গেছে। এদের ১ জন করোনায় এবং ২ জন উপসর্গে মারা যান। এসময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ১১০ জন। নমুনা পরীক্ষা করা হয়েছে ৪১০ জনের। সংক্রমনের হার গতদিনের চেয়ে ৫.১৬ শতাংশ কমে হয়েছে ২৬.৮২ শতাংশ। জেলায় এপর্যন্ত মৃত্যু ৮৯ জন। এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত ৫৩৪৭ জন। তার পরেও হঠাৎ করে দশ দিনের জন্য লকডাউন শিথিল করা হবে এমন একটা খবরে হুড়মুড় করে দোকান খুলে দিয়ে চরম অনিশ্চয়তার মধ্যে ঠেলে দেয়া হচ্ছে বলে মনে করছেন বিশ্লেষকরা।
পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, আমরা দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে। জেলা প্রশাসক শামীম আহমেদ জানান, আমাদের ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রয়েছে। তারপরও নানা ধরনের অজুহাতে তারা বিধি নিষেধ মানতে নারাজ। বিষয়টি এমন যে করোনা ভাইরাস শুধু সরকারি কর্মকর্তারাই বয়ে বেড়াচ্ছেন। তারা অভিযানে গেলেই জনগণ মাস্ক পরছেন, সেখান থেকে চলে গেলই আবারও মাস্ক খুলে ফেলছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here