শিথিল হতে পারে লকডাউন ১৫-২৩ জুলাই পযর্ন্ত।

0
26

বাংলার রূপ

নিউজ ডেস্কঃ

মহামাড়ী করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে দেশ লকডাউনের চাদরে ঢাকা।তবে করোনার শুরুর দিকে দেশের মানুষের কাছে লকডাউনের কদর থাকলেও এখন আর মানুষ লকডাউন মানতে নারাজ,সেই সুযোগে করোনা আবার তার কেরামতি শুরু করে দিল।এখন দেশে চলছে করোনার তৃতীয় ঢেউ।দেশে প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা রোগীর সংখ্যা,সাথে সাথে নতুন নতুন রেকর্ড হচ্ছে মৃত্যুর তালিকা।তাই সরকার দেশের করোনা পরিস্থিতি সামাল দিয়ে ১লা জুলাই থেকে ৭ জুলাই পযর্ন্ত কঠোর লকডাউন ঘোষণা করেন,পরে তা বাড়িয়ে আবার ১৪ জুলাই পযর্ন্ত ঘোষণা করেন।এতে বন্ধ রয়েছে শপিংমল,দোকান পাট,গণপরিবহন,সরকারি বেসরকারী অফিস আদালত।

আগামী বৃহস্পতিবার ১৫ জুলাই থেকে ২৩ জুলাই পর্যন্ত শিথিল হচ্ছে লকডাউন। স্বাস্থ্যবিধি মেনে চালু হবে গণপরিবহন,খুলবে শপিং মল। এছাড়া অন্যান্য বিধিনিষেধ চালু থাকবে।সোমবার (১২ জুলাই  )দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগ এ তথ্য জানায়। এছাড়া পরবর্তীতে প্রজ্ঞাপন জারি করা হবে।

ঈদুল আজহা উপলক্ষে করোনা সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। স্বাস্থ্যবিধি মেনে চালু হবে দোকানপাট-শপিং মল ও গণপরিবহন। এই সময় সরকারি অফিস সরাসরি বন্ধ থাকলেও চলবে ভার্চুয়ালি। তবে বন্ধ থাকবে বেসরকারি সব প্রতিষ্ঠান। তবে ঈদের পর ফের কঠোর লকডাউনের আভাস দিয়েছেন সংশ্লিষ্টরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here