এখনো নিয়ন্ত্রণের আসেনি হাসেম ফুড কারখানার আগুন,নিহত ৩ আহত অর্ধশতাধিক।

0
8

খোরশেদ আলম ,

রূপগঞ্জ নারায়ণগঞ্জ প্রতিনিধি ঃ
নারায়ণগঞ্জের রূপগঞ্জে সজিব গ্ৰুপের অঙ্গ প্রতিষ্ঠান সেজান জুস ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ঘটেছে। গতকাল বিকাল পাঁচটায় হঠাৎ করে আগুন লেগে যায়।ফ্যাক্টরির নিচ তলা থেকে আগুনের সূত্রপাত হয়।  পরে তা পুরো ভবনটিতে ছরিয়ে পরে।  অগ্নিকান্ডের ঘটনায় এখন পর্যন্ত  ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।এ ঘটনায় আহত হয়েছে অর্ধশতাধিক। নিহতেরা হলো দিনাজপুর জেলার  চিরিরবন্দর উপজেলায় আনিসুর রহমানের ছেলে মোরসালিন (২৮) ,স্বপ্না রানী (৪৫), মিনা আক্তার (৪১)
 রিপোর্ট লেখা পর্যন্ত শুক্রবার সকাল ১১ টা পর্যন্ত ফায়ার সার্ভিসের ১৭ টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে  ফায়ার সার্ভিসের কর্মীরা এখন পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি।

যে ভবনটিতে আগুন লেগেছে সে ভবনটিতে এখনো ভিতরে অনেক শ্রমিক আটকে আছে বলে জানা যায় শ্রমিকরা জানান।বৃহস্পতিবার সন্ধ্যায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ফ্যাক্টরির ছয়তলা বিশিষ্ট ভবনের নিচ তলা থেকে গ্যাস লাইন লিকেজ করে আগুনের সূত্রপাত ঘটে বলে ধারণা করা হচ্ছে। আগুনে ফ্যাক্টরির কাঁচামাল, উৎপাদিত পণ্য ও মূল্যবান সামগ্রীসহ বিপুল পরিমাণ টাকার ক্ষয়ক্ষতি হয়। খবর পেয়ে কাঞ্চন, পূর্বাচল , ডেমরা, আড়াইহাজার, আদমজী ফায়ার সার্ভিসের ১৭ ইউনিটের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে কাজ করে। আগুনে ভবনের বিভিন্ন তলায় ফ্যাক্টরির কর্মচারী ও কর্মকর্তারা আটকা পড়ে। কেউ কেউ লাফিয়ে নিচে পড়ে আহত হয়। আহতদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

ফ্যাক্টরির ডেপুটি জেনারেল ম্যানেজার আব্দুল্লাহ আল মামুন বলেন, কারখানার গ্যাস লাইন লিকেজ কিংবা বিদ্যুত লাইন থেকেই আগুনের সূত্রপাত ঘটতে পারে। ক্ষতির পরিমাণ এখনও নিরুপণ করা যায়নি।

ঘটনাস্থল রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার , রূপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতিকুল ইসলাম পরিদর্শন করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here