নকলায় প্রথম সপ্তাহের লকডাউনে শতাধিক ব্যাক্তিকে জরিমানা।

0
4

আবু নাঈম

জেলা প্রতিনিধি শেরপুর,

সমগ্র বাংলাদেশ জুড়ে চলছে প্রথম সপ্তাহ শেষে দ্বিতীয় সপ্তাহের লকডাউন। লকডাউনের সরকারের দেওয়া বিধি নিষেধ অমান্য করায় প্রথম সপ্তাহ অর্থাৎ ১ জুলাই বৃহস্পতিবার হতে ৭ জুলাই বুধবার রাত ১২ টা পর্যন্ত নকলা উপজেলায় মামলার বিপরীতে ১০১ ব্যাক্তিকে জরিমানা করা হয়। ঐসব ব্যক্তির নিকট থেকে মোট ৪৩ হাজার ৫শত ৫০ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।

চলমান লকডাউন এর বিধি নিষেধ কার্যকর ও কোভিট ১৯ করোনা প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির জন্য এই জরিমানা আদায় করা হয়। জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নকলা উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান ও সহকারী কমিশনার (ভুমি) কাউসার আহম্মেদ। নকলা থানা পুলিশের সহায়তায় প্রতিদিনই মোবাইল কোর্ট পরিচালনা করছেন। এবং নকলা উপজেলার লকডাউন পরিদর্শন করতে জনগনকে সচেতন করতে গত ৫ জুলাই সোমবার দিন ব্যাপী জেলা প্রশাসক (ডিসি) মোঃ মোমিনুর রশীদ নকলা উপজেলার বিভিন্ন পয়েন্টে সময় দেন।
উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান জানান, আমরা সরকারের নির্দেশনা অনুযায়ী সামাজিক যোগাযোগ মাধ্যম ছাড়াও উপজেলার বিভিন্ন পয়েন্টে পয়েন্টে মাইকের মাধ্যমেও করোনা সচেতনতায় প্রচার চালিয়েছি। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্কবিহীন লোকদের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে। চলমান লকডাউন এর বিধি নিষেধ বাস্তবায়নে আমরা সর্বাত্মক প্রস্তুত আছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here