করোনায় মৃত্যুর সংখা ৩ শত ছারিয়েছে বরিশাল।

0
3

মোঃখোকন হাওলাদার 

বরিশাল জেলা প্রতিনিধিঃ

করোনায় মৃত্যুর সংখা ৩ শত ছারিয়েছে বরিশাল বিভাগ।গত ২৪ ঘন্টায় আরো দুজনের মৃত্যু হয়েছে।তাদের দুজনের বাড়ি পটুয়াখালী জেলায়।এ পযর্ন্ত দক্ষিণের এই বিভাগে মোট মৃত্যুর সংখা ৩০১ জন।

এছাড়া একই সময়ে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসাপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। অপরদিকে একদিনের ব্যবধানে আবারও ঊর্ধ্বমুখী করোনা আক্রান্তের হার।

২৪ ঘণ্টায় নতুন করে করোনা শানক্ত হয়েছে ১৮১ জনের। আগের ২৪ ঘণ্টায় শনাক্তের সংখ্যা ছিল ১৫০। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা এখন ১৭ হাজার ১৯৯।  পাশাপাশি কমেছে সুস্থতার হারও। নতুন করে সুস্থতা লাভ করেছেন ৫৫ জন রোগী। আগের ২৪ ঘণ্টায় এই সংখ্যা ছিল ৩১।

বিভাগে মোট ১৪ হাজার ৮৮১ জন করোনা থেকে সুস্থতা লাভ করেছেন। সোমবার (২৮ জুন) বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় থেকে প্রেরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তি অনুসারে বরিশাল জেলায় নতুন শনাক্ত ৭২ জন নিয়ে মোট ৭ হাজার ৬৪১ জন, পটুয়াখালী জেলায় নতুন ১০ জন নিয়ে মোট ২৪৩৬ জন, ভোলা জেলায় নতুন ১২ জন সহ মোট ২০৩৭ জন, পিরোজপুর জেলায় নতুন ৪৬ জন নিয়ে মোট ২০৭৯ জন, বরগুনা জেলায় নতুন ১৮ জন নিয়ে মোট আক্রান্ত ১৩৯৫ জন এবং ঝালকাঠি জেলায় নতুন ২৩ জন শনাক্ত হওয়ায় মোট সংখ্যা দাঁড়িয়েছে ১৬১১ জন।

অপরদিকে বরিশালে নতুন করে ৭১ জন, পিরোজপুরে ২৬ এবং ভোলায় ২ জন রোগী সুস্থতা লাভ করেছেন।  তবে পটুয়াখালী, বরগুনা এবং ঝালকাঠিতে নতুন করে কোন রোগীর সুস্থতার তথ্য পাওয়া যায়নি।  প্রসঙ্গত, বরিশাল বিভাগে সর্বপ্রথম ২০২০ সালের ৯ মার্চ পটুয়াখালীর দশমিনায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। তবে শনাক্ত ও মৃত্যুর হারে সবার শীর্ষে রয়েছে বরিশাল জেলা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here