আশুলিয়ার মইহ্যা পলানের অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী।।

0
66

মেহেদী হাসান মাসুদ 
সাভার প্রতিনিধিঃ

সাভারের আশুলিয়ায় কাঠগড়া বেঙ্গলমোড় এলাকায় জামাল ও সামসুদ্দিনের দোকান জনসাধারণের চলাচলের পথে বেড়া দিয়ে প্রত্যেক বাড়ি ও প্লট ওয়ালাদের কাছে প্রতি শতাংশ ৩০ হাজার টাকা চাঁদা দাবির অভিযোগ উঠেছে। এ নিয়ে স্থানীয় কয়েকজন প্রতিবাদ করলে চাঁদাবাজ মইহ্যা পলানের লোকজন প্রকাশ্য নানা হুমকি ধমকি দিয়ে আসছে বলে জানা যায়।

জানা যায়, ঢাকার আশুলিয়া থানার কাঠগড়া বেঙ্গলমোড় এলাকার মৃত নন্দু পলানের ছেলে মইহ্যা পলান (৫০) নিজ এলাকায় আধিপত্য বিস্তারের চেষ্টা চালিয়ে আসছেন। তার গ্রামের কেউ যদি নতুন বাড়ি নির্মাণের জন্য ইট বালি গাড়ী দিয়ে বহন করেন, সেখানে রাস্তা বা পথে বাধাঁ সৃষ্টি করে। তাকে চাঁদা না দিলে চলাচলের পথে বেড়া দিয়ে রাখে।
এছাড়াও এলাকার মানুষের বিশেষ করে জায়গা জমি সংক্রান্ত বিরোধ থাকলে এক পক্ষ নিয়ে জোরপূর্বক জমি দখল, গাছপালা কর্তনসহ নানা অপরাধের সাথে জড়িত এ মইহ্যা পলান । তার বিরুদ্ধে এলাকার যেই প্রতিবাদ করে তাকে হামলার স্বীকার হতে হয়। এমনকি তার ইয়াবা বাহিনী দিয়ে রাতের আধাঁরে বড় ধরনের দুর্ঘটনার কবলে পড়ে অনেকেই ভয়ে মুখ খুলছে না।
নাম প্রকাশে অনিচ্ছুক এক ভূক্তভোগী বলেন ,তার অনুমতি ছাড়া বাড়ি নির্মাণের কাজ শুরু করায় আমার এক আত্নীয়কে মারধর করে মইহ্যা পলান। আমি নিরুপায় হয়ে তাকে প্রায় ৩০ হাজার টাকা দেই, তখন সে শান্ত হয়।
স্থানীয় জনপ্রতিনিধি মোহাম্মদ আলী বলেন এ বিষয়ে আমি কিছু জানিনা যদি তাই হয় তাহলে আইনানুগ ব্যবস্থা নেন আমার এলাকায় সন্ত্রাসীর ঠাঁই নাই
এ বিষয়ে মুঠোফোনে মইহ্যা পালনের সাথে কথা বললে তিনি বলেন আমার তো কোনো জমি নেই,আর এসব অভিযোগ মিথ্যা বলে দাবি করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here