আর কোন নারী শ্রমিক যেন ধর্ষণ না হয় সে জন্য শিল্প পুলিশ আরো সতর্ক অবস্থানে।

0
11
মোঃসোহান আহমেদ সানাউল
নিজস্ব প্রতিবেদকঃ
সাভারের আশুলিয়ায় কারখানার মালিক শ্রমিক নেতা ও শ্রমিক জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা করেছেন বাংলাদেশ শিল্প পুলিশের অতিরিক্ত আইজিপি শফিকুল ইসলাম। বৃহস্পতিবার (৩ জুন) আশুলিয়ার শ্রীপুর শিল্প পুলিশ কার্যালয়ে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মত বিনিময় সভায় এসময় আরো উপস্থিত ছিলেন সাভার পৌর মেয়র হাজী আব্দুল গনি,বাংলাদেশ পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতি( বিজিএমই)এর সভাপতি খালেদ মনসুর, শিল্প পুলিশ ১ এর পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান,সাভার আশুলিয়ার অনেক গনমাধ‍্যম কর্মী সহ অনেক নেতাকর্মী ও শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত আইজিপি শফিকুল ইসলাম বলেন,শ্রমিকরা কারখানার ছুটির পরে যেন নির্বিঘ্নে ঘরে ফিরতে পারে সেজন্য শিল্প পুলিশের টহল আরও জোরদার করতে হবে। তিনি বলেন ভবিষ্যতে যেন আর কোন নারী শ্রমিক চলন্ত বাসে ধর্ষণ না হয় সে জন্য পুলিশকে আরো সতর্ক অবস্থানে রাখা হয়েছে।
এ সময় শিল্প পুলিশের এই কর্মকর্তা আরো বলেন,বাংলাদেশ সরকার শ্রমিকদের নিরাপত্তা দিচ্ছেন।এ সময় শ্রমিকদের ভূয়সী প্রশংস করেন এই কর্মকর্তা। তিনি বলেন, করনা ভাইরাসের কারণে গত ১৬ মাসে দেশে ৩২১ টিরও বেশি পোশাক কারখানা বন্ধ হয়ে গেছে।তবে মালিক-শ্রমিকদের সম্পর্ক ভালো থাকলে কারখানায় উৎপাদন ক্ষমতা দ্বিগুণ হয় এবং কোন প্রকার অপ্রীতিকর ঘটনাও ঘটে না,এটা সবার মানতে হবে।
এ সময় আসন্ন ঈদুল আযহাকে সামনে রেখে কারখানার মালিক পক্ষ কে উদ্দেশ্য করে পুলিশের কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, সরকার ঘোষিত সময়ের মধ‍্যেই শ্রমিকদের বেতন বোনাস পরিশোধ করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here