আশুলিয়ায় ঘরে জমে থাকা গ‍্যাস থেকে বিস্ফোরণ,দগ্ধ ৪।।

0
41

মোঃসোহান আহমেদ সানাউল

নিজস্ব প্রতিনিধিঃ

আশুলিয়ায় ঘরে জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণ ঘটে দুই পরিবারের চার ব্যক্তি আগুনে দগ্ধ হয়েছে। এছাড়াও তাদের উদ্ধার করতে গেলে আরো দুইজন আহত হন। দগ্ধদের উদ্ধার করে প্রথমে গণস্বাস্থ্য মেডিকেল কলেজ হাসপাতাল প্রাথমিক চিকিৎসা দেয়ার পরে ঢাকা শেখ হাসিনা বার্ন ইউনিটে রেফার্ড করা হয়।

বুধবার( ২ জুন) ভোর পাঁচটার দিকে আশুলিয়া পল্লীবিদ্যুৎ কবরস্থান রোডে মোঃ হুমায়ুন কবিরের একতলা টিনসেড বাসায় এই ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস এর পক্ষ থেকে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ঘরে জমে থাকা গ্যাস আগুনের সংস্পর্শে এ ঘটনা ঘটে থাকতে পারে।

ঘটনায় দগ্ধরা হলেন মোহাম্মদ আউয়াল (৩৫),তার মেয়ে আফিয়া (১০),স্ত্রী রেনু বেগম (২৫),ও পাশের বাসার ভাড়াটিয়া আফরোজা বেগম (২৬)। এসময় তাদের উদ্ধার করতে গিয়ে আব্দুল হাকিম (৪০),ও আদুরী (২৭) নামে আরো দুইজন আহত হয়েছেন।

এব্যাপারে প্রতিবেশী রোকসানা বেগম জানান, পাঁচটার দিকে বিস্ফোরণের বিকট আওয়াজে ঘুম ভাঙ্গে সবার। পরে উঠে দেখি চারদিকে আগুন পাশের বাসার ভাড়াটিয়াদের শরীরে আগুন লেগেছে পরে আগুন নিভিয়ে ৪ জনকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠায় এসময় তাদের উদ্ধার করতে গেলে আরো দুইজন আহত হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, এই বাড়ির তিনটি ঘরের মধ্যে একটি টিনের চালা বিস্ফোরণে উড়ে গেছে এছাড়া অন্য দুটি রুমেরো বিভিন্ন জায়গায় ফাটল ধরেছে।

এ ব্যাপারে ঢাকা ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম বাংলার রূপকে বলেন,ঘটনা ভোর ৫টায় হয়েছে,আমাদের খবর দেয়া হয়েছে একটু পরে।তাই আমরা ঘটনা স্থলে এসে দেখি আগুন নেভানো হয়েছে এবং দগ্ধদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি আরো জানান,গ‍্যাস লাইনে লিকেজ থেকে ঘরে গ‍্যাস জমে থাকতে পারে বা টয়লেটের গ‍্যাস ও জমে থাকতে পারে তবে জমে থাকা গ‍্যাস আগুনের সংস্পর্শে আসায় এই দূর্ঘটনাটি ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here