রৌমারীতে বেড়েছে ডায়রিয়ার প্রকোপ।

0
51

এলাহী শাহরিয়ার নাজিম
রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ

হঠাৎ করেই ডায়রিয়ার প্রকোপ বেড়ে কুড়িগ্রামের রৌমারীতে আক্রান্ত হচ্ছে শিশুসহ সকল বয়সী নারী ও পুরুষ। গত এক সপ্তাহে প্রায় অর্ধশতাধিক রোগি ডায়রিয়ায় আক্রান্ত হয়ে রৌমারী উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি হয়েছে। প্রতিদিন ৭-৮ জন এমন রোগি ভর্তি হওয়ায় বেডের অভাবে হাসপাতালের বারান্দায় চলছে চিকিৎসা কার্যক্রম। ডায়রিয়া আক্রান্তদের অভিযোগ, ঔষধ এবং স্যালাইন বাহিরে থেকে ক্রয় করতে হয়।
সোমবার দুপুর ১২ টার দিকে স্বাস্থ্যকমপ্লেক্সে গিয়ে দেখা যায়, ১ বছর বয়সি সীমা আক্তার, ৪৮ বছরের রবিউল ইসলাম, ২৯ বছরের নাসিমা এবং উপজেলার জন্তির কান্দা গ্রামের রেহানা বেগমসহ অনেকেই রৌমারী ডায়রিয়ায় আক্রান্ত হয়ে বারান্দায় চিকিৎসাধিন রয়েছে।
রৌমারী সদর ইউনিয়নের মির্জাপাড়া গ্রামের শিশু সিনহার বাবা শাহাজাহান বলেন, হঠাৎ করে আমার সন্তান বমি করা শুরু করে এবং ডায়রিয়া দেখা দিলে দ্রুত হাসপাতালে ভর্তি করি। এখন পর্যন্ত স্যালাইনের উপরে রয়েছে। সজিবের পিতা কালাম জানান, আমার ছেলের হঠাৎ করে ডায়রিয়া শুরু হলে হাসপাতালে ভর্তি করি কিন্তু হাসপাতাল থেকে প্রথমে স্যালাইন দেওয়ার পর বাহিরে থেকে সকল ঔষধ ও স্যালাইন কিনে আনতে হয়। একই কথা বলেন, শৌলমারী ইউনিয়নের চেংটাপাড়া নামক এলাকার শিশু সুভা আক্তারের বাবা আশরাফুল ইসলাম।
এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসাদুজ্জামান বলেন, আবহাওয়াজনিত কারনে এসময়ে ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। হাসপাতালে যারা ভর্তি আছেন, তাদের স্যালাইন দেওয়া হচ্ছে। তবে এসব রোগীদের খাবার স্যালাইন, তরল জাতীয় ও স্বাভাবিক খাবার দিতে হবে বলে পরামর্শ দেন ওই চিকিৎসক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here