কালীগঞ্জ আ’লীগের প্রধান কার্যালয়ে রমজান ম‍াসব‍্যাপী কোরআন ও নামাজ শিক্ষার পাঠশালা।

0
19
আব্দুস সালাম জয়
ঝিনাইদহ কালীগঞ্জ:
ঝিনাইদহ কালীগঞ্জে উপজেলা আওয়ামীলীগের প্রধান কার্যালয়ে মাহে রমজান উপলক্ষে কোরআন ও নামাজ শিক্ষার স্কুল করা হয়েছে।
রমজান সমস্ত মুসলিম বিশ্বের জন্য রহমত সরুপ। প্রত্যেক ধর্মপ্রান মুসলমান রমজানে যত বেশী সম্ভব ইবাদত করেন। রমজান মাসের সাথে কোরআন মাজিদের সম্পর্ক অটুট। সেই চিন্তা থেকেই স্বাস্থ্য বিধি মেনেই ঝিনাইদহ-৪ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক মোঃ আনোয়ারুল আজীম (আনার) এম,পি মহোদয়ের নির্দেশনায় রমজান মাসে আ’লীগের দলীয় কার্যালয়ে ফ্রি কোরআন শিক্ষা দেওয়া হচ্ছে।
কালীগঞ্জ পৌর মেয়র ও পৌর আ’লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আশরাফুল আলম (আশরাফ) ভাইয়ের ব্যাবস্থাপনায় রমজানের প্রথম দিন থেকে এই কোরআন শিক্ষার আয়োজন করা হয়েছে।
পৌর মেয়র (আশরাফ) ভাই জানান, করোনাকালীন স্বাস্থ্য বিধি মেনে কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের প্রধান দলীয় কার্যালয়ের ২য় তলায় কোরআন শিক্ষা ও সঠিক ভাবে নামাজ পড়া শিক্ষা দেওয়া হচ্ছে। এম,পি মহোদয়ের নির্দেশে এখানে শিক্ষা নিচ্ছেন আ,লীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবক লীগ সহ সাধারন মানুষ। প্রায় অর্ধ শতাধিক ব্যাক্তিকে দুই শিফটে শিক্ষা প্রদান চলছে। প্রতিদিন যোহর নামাজের পর থেকে আসর নামাজ পর্যন্ত কোরআন শিক্ষা দেওয়া হয়। এছাড়াও প্রতিদিন একই স্থানে তারাবির নামাজ পড়ানো হয়। এজন্য হাফেজ মাওলানা মোহাম্মদ বেলাল হুসাইন নামে শিক্ষককে মৌখিক ভাবে নিয়োগ দেওয়া হয়েছে।
আ’লীগের দলীয় কার্যালয়ে কোরআন পাঠ ও সঠিক ভাবে নামাজ শিক্ষা ছাড়াও তারাবির নামাজের সার্বিক বিষয় পরিচালনা করছেন। মোঃ আনোয়ারুর আজীম (আনার) এম,পি মহোদয়ের এর একান্ত সচিব এমএ রউফ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here